বক্তব্য একটু ভিন্নভাবে উপস্থাপন হয়েছে: হানিফ

0
92
Print Friendly, PDF & Email

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত গোলাম আযমের রায় নিয়ে তার বক্তব্য গণমাধ্যমে একটু ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করছিলেন তিনি।
 
এসময় ট্রাইব্যুনালে জামায়াতের সাবেক আমির গোলাম আযমের রায় নিয়ে সন্তোষ প্রকাশ করে দেয়া আগের দিনের বক্তব্যের ব্যাখ্যা দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হানিফ।
 
তিনি বলেন, “গণমাধ্যমগুলোতে বলা হয়েছে, রায়ে আওয়ামী লীগ সন্তুষ্ট। প্রকৃতপক্ষে আমি বলেছিলাম, রায়ে গোলাম আযম ও জামায়াত ইসলামীকে তাদের অপরাধের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে এবং বলা হয়েছে জামায়াত নেতার অপরাধ মৃত্যুদণ্ডযোগ্য, এতে আমরা সন্তুষ্ট। কিন্তু তাকে যে সাজা দেওয়া হয়েছে তা আমাদের প্রত্যাশা অনুযায়ী হয়নি।”
 
সোমবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ যুদ্ধাপরাধের দায়ে পাঁচটি অভিযোগে জামায়াতের ইসলামীর বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন আমির গোলাম আযমের সর্বমোট ৯০ বছরের বা আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন।
 
হানিফ সাংবাদিকদের বলেন, “আমি বলেছিলাম, গোলাম আযমের রায় জনগণের প্রত্যাশা অনুযায়ী না হলেও আদালতের প্রতি সম্মান রেখে আমরা এ রায় মেনে নিয়েছি।”
 
রায়ের বিরুদ্ধে জামায়াতের হরতাল প্রসঙ্গে হানিফ বলেন,“যুদ্ধাপরাধীদের রক্ষায় দেয়া হরতাল মানুষ সমর্থন করে না। এরকম কোনো কর্মসূচি আমরা সমর্থন করি না।”
 
নৈরাজ্যকর সব কর্মসূচি কঠোর হাতে দমন করা হবে বলে জানান আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক।
 
এসময় হানিফের কার্যালয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মনির, জাতীয় কমিটির সদস্য সদর উদ্দিন খান, মশিউর রহমান শিহাব প্রমুখ।

শেয়ার করুন