নব নির্বাচিত মেয়র-কাউন্সিলারদের শপথ ২১ জুলাই

0
153
Print Friendly, PDF & Email

আগামী নব নির্বাচিত চার সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান ২১ জুলাই। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ শপথ অনুষ্ঠান হবে। আইন বাধ্যবাধকতার কারণে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে বলে মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয় জানিয়েছে। গেজেট প্রকাশের এক মাসের মধ্যে শপথের বিধান থাকায় আগামী ২৩ জুলাইর মধ্যেই শপথ অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।
মন্ত্রণালয় থেকে জানানো হয়, শপথ অনুষ্ঠানকে সামনে রেখে ইতোমধ্যে চার সিটি করপোরেশন রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেটের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আমন্ত্রণপত্র তৈরি করছে মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট দপ্তর। দুই একদিনের মধ্যে তাদের ঠিকানায় আমন্ত্রণপত্র পাঠানো হবে।
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. শওকত আলী জানান, ২৩ তারিখের মধ্যে শপথের যে বাধ্যবাধকতা রয়েছে তাকে সামনে রেখেই এ তারিখ নির্ধারণ করা হয়েছে। শপথের জন্য সম্ভাব্য দিন ধার্য করা হয়েছে, বিশেষ কোন কারণে এর পরিবর্তনও হতে পারে।
উল্লেখ্য, গত ১৫ জুন এ চার সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে বিএনপি সমর্থিত চার প্রার্থী জয়লাভ করেন। সিলেটে আরিফুল হক চৌধুরী, রাজশাহীতে মোহাম্মদ মোছাদ্দেক হোসেন, খুলনায় মো. মনিরুজ্জামান মনি এবং বরিশালে মো. আহসান হাবিব কামাল মেয়র হিসেবে নির্বাচিত হন।

শেয়ার করুন