তারেককে ৪৮৭ জনের নাম দিলেন ফখরুল

0
66
Print Friendly, PDF & Email

লন্ডন সফররত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দু’ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন।

সোমবার লন্ডনের স্থানীয় সময় রাত ১০টার দিকে তারেকের বাসায় এ বৈঠক হয়।

এ সময় মিনিট পনেরো ধরে রুদ্ধদ্বার বৈঠক করেন তারা। তবে ওই রুদ্ধদ্বার বৈঠকের আলোচনা প্রসঙ্গে কিছু জানা যায় নি।

বৈঠকে উপস্থিত বিএনপির এক নেতা বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

ওই নেতা জানান, একান্ত বৈঠকের আগে পৌনে দুই ঘণ্টার বৈঠকে তারেক-ফখরুলের সঙ্গে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও যুবদলের ঢাকার এক নেতা।

জানা যায়, বৈঠকে দলের ও ঢাকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। মির্জা ফখরুল বেশ কয়েকটি জেলার বিএনপি কমিটি, ঢাকা মহানগর কমিটি, যুবদল, ছাত্রদল, মহিলা দলের বিভিন্ন এলাকার কমিটি পুনর্গঠনের প্রস্তাব দেন তারেকের কাছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কাকে কাকে মনোনয়ন দেওয়া যায়-এমন ব্যক্তিদের বাছাই করতে বিএনপির একটি সংস্থার চালানো জরিপে স্থান পাওয়া ৪৮৭ জনের একটি তালিকা বিএনপি চেয়ারপার্সনের বড় ছেলের কাছে হস্তান্তর করেন ফখরুল।

ওই তালিকাভুক্ত ব্যক্তিদের আর্থিক স্বচ্ছলতা ও জনসমর্থন রয়েছে বলে তারেক রহমানকে জানানো হয়।

বৈঠকের শুরুতে তারেক রহমানের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তার খোঁজ-খবর নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।এ সময় তারেক রহমানের সুস্থতা কামনা করেন তিনি।
 
যুক্তরাজ্যের হাউজ অব লর্ডসের আমন্ত্রণে ‘ডেমোক্রেসি, গুড গভার্নেন্স অ্যান্ড হিউম্যান রাইটস ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে অংশ নিতে সোমবার ভোর সাড়ে পাঁচটায় কাতার এয়ারওয়েজের একটি বিমানে করে ঢাকা ছাড়ে মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির ৬ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দিন সন্ধ্যা ৭টার দিকে লন্ডনে পৌঁছেন তারা।

ওই সেমিনারে অংশ নিতে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগেরও একটি প্রতিনিধি দলও লন্ডন গেছে।

শেয়ার করুন