প্রিলিমিনারির সংশোধিত ফল প্রকাশ, ৪৬ হাজার উত্তীর্ণ

0
58
Print Friendly, PDF & Email

৩৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার সংশোধিত ফল আজ রোববার প্রকাশ করা হয়েছে। নতুন এ ফল অনুযায়ী ৪৬ হাজার ২৫০জন উত্তীর্ণ হয়েছেন।
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন প্রথম আলো ডটকমককে এই তথ্য জানান। তিনি বলেন, আগের ১২ হাজার ৩৩ জনসহ মোট ৪৬ হাজার ২৫০ জন উত্তীর্ণ হয়ছেন।
এর আগে গত ৮ জুলাই ৩৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১২ হাজার ৩৩ জন উত্তীর্ণ হয়েছিলেন। তবে এবারই প্রথমবারের মতো প্রিলিমিনারিতেও কোটা-পদ্ধতি চালু করায় অনেক মেধাবী বঞ্চিত হন। এ নিয়ে সারা দেশে আন্দোলন ছড়িয়ে পড়লে ১০ জুলাই ফল পুনর্মূল্যায়ণের সিদ্ধান্ত নেয় পিএসসি। গতকাল শনিবার ছুটির দিনে সরকারি কর্মকমিশন (পিএসসি) বৈঠকে করে আগের মতো প্রচলিত পদ্ধতিতে সংশোধিত ফল প্রকাশের সিদ্ধান্ত নেয়।
গত ২৪ মে ৩৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই লাখ ২১ হাজার ৫৭৫ জন প্রার্থী এই পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন এক লাখ ৯৫ হাজার পরীক্ষার্থী।
বিভিন্ন ক্যাডারে নিয়োগ দিতে গত ৭ ফেব্রুয়ারি ৩৪তম বিসিএসের বিজ্ঞাপন প্রকাশ করে পিএসসি। এবার রংপুরসহ সাতটি বিভাগীয় শহরের ১৭৪টি কেন্দ্রে ৩৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন