ঈদের পরেই ডিসিসি নির্বাচনের তফসিল

0
103
Print Friendly, PDF & Email

একে একে পাঁচ সিটি  কর্পোরেশনের নির্বাচন হয়ে গেল। জাতীয় নির্বাচনের আগে কমিশনের হাতে এখন আর বড় কোনো নির্বাচন নেই – একটি ছাড়া। সেটি ঢাকার সিটি কর্পোরেশন। সবার মনে প্রশ্ন: কবে হবে এই নির্বাচন? ১১ বছর তো হয়ে গেল। আর কত অপেক্ষা। কমিশন বলছে, সামান্য কিছু জটিলতা এখনও থেকে গেছে। সেটি দ্রুতই সেরে ফেলছেন তারা। ঈদের পরেই তফসিল।

আদালতের নিষেধাজ্ঞা উঠে গেছে। সুলতানগঞ্জ নামে একটি এলাকার সীমানা নিয়ে জটিলতা বাধলে তাও কেটে গেছে। তবে সে সময়ই জটিলতা উঁকি দেয় পাশের আরো তিনটি ওয়ার্ডের সীমানা নিয়ে। সুলতানগঞ্জকে দক্ষিণ সিটির ৫৭ নন্বর ওয়ার্ডে ফেললেও ৫৫, ৫৬ ও ৫৭ এই তিনটি ওয়ার্ডকেই ধারাবাহিকভাবে বিন্যস্ত করা হয়নি। আর সেই কাজটিই রোজার মাসের মধ্যে শেষ করতে স্থানীয় সরকার বিভাগকে বলেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনার জাবেদ আলী জানান, সীমানা সঠিকভাবে বিন্যস্ত না থাকার কারণেই তাদের কর্মকর্তারা এই তিন এলাকার ভোটার তালিকার সিডি প্রকাশ করতে পারছে না। বাকি সব কাজই শেষ তাদের।

উত্তর সিটি করপোরেশনে এধরনের কোন জটিলতা না থাকলেও ভোটের দিনের সুষ্ঠু ব্যবস্থাপনার স্বার্থেই এই দুই সিটির নির্বাচন একই দিনে করতে চায় কমিশন।

শেয়ার করুন