কিশোরগঞ্জ-৪ উপ-নির্বাচন: ১১৮ টি কেন্দ্রের মধ্যে ১০৪ টিই ঝুঁকিপূর্ণ

0
89
Print Friendly, PDF & Email

আগামী ৩ জুলাই অনুষ্ঠিতব্য কিশোরগঞ্জ-৪ সংসদীয় আসনের উপ-নির্বাচনে সার্বিক নিরাপত্তা বিবেচনায় ১১৮ টি কেন্দ্রের মধ্যে ১০৪ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ঝুঁকিপূর্নসহ সবগুলো কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এ জন্য বিভিন্ন বাহিনীর ছয় হাজার সদস্য দায়িত্ব পালন করবেন। এ ছাড়া প্রয়োজনে কোষ্ট গার্ড মোতায়েন করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।
জেলা রিটার্নিং অফিসার মো. জাহিদ হোসেন আলোকিত বাংলাদেশকে জানান, নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত র‌্যাবের ৩৬ টি টহল দলের ৩২৫ জন সদস্য দায়িত্ব পালন করবেন। এরমধ্যে নির্বাচনী এলাকার তিনটি উপজেলায় ৮ টি করে ২৪ টি দল এবং ষ্ট্রাইকিং ফোর্স হিসাবে ১২ টি দল দায়িত্ব পালন করবে। নির্বাচনী এলাকার তিনটি উপজেলায় ১ প্লাটুন করে ৩ প্লাটুন বিজিবির ৭৫ জন সদস্য দায়িত্ব পালন করবে।
আর্মড পুলিশের ২ শত সদস্য ছাড়াও পুলিশের ১ হাজার ৯৩৬ জন সদস্য আইন শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকবে। এ ছাড়া আনসার বাহিনীর ৫শত ৯৪ জন সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে।
উপ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো: জাহিদ হোসেন বলেন এই নির্বাচন যেন মাগুরা মার্কা নির্বাচন না হয় এবং কোন মতেই যেন জাতীয় ইস্যুতে পরিণত না হয় এজন্য সকল ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। নির্বাচনের দিন তিন উপজেলায় সরকারী ছুটি ঘোষণা করা হয়েছে।
তিনি জানান, এ বিষয়ে গতকাল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
উপ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো: জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় জেলা প্রশাসক মো: সিদ্দিকুর রহমান, পুলিশ সুপার মো: আনোয়ার হোসেন খান ছাড়াও র‌্যাব- ৯ ক্যাম্পের এএসপি মো: গোলাম রুহুল কুদ্দুস, বিজিবি নেত্রকোনা ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর মাজেদুর জাবেদ ও আনসারসহ অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ আসন থেকে সাতবার নির্বাচিত সাংসদ সাবেক স্পিকার আবদুল হামিদ রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ায় আসনটি শূন্য হয়। তিনটি হাওর উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম নিয়ে গঠিত সংসদীয় আসনের ২৪টি ইউনিয়নের ১১৮টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ৩শত ৩ এবং মহিলা ভোটার ১ লাখ ৩৭ হাজার ৮শত ১৫ জন মিলিয়ে ২ লাখ ৭৭ হাজার ১শত ১৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। 

শেয়ার করুন