আফ্রিদির সঙ্গে ঘনিষ্ঠতা গুজব উড়িয়ে দিলেন: মেহজাবিন

0
63
Print Friendly, PDF & Email

মিডিয়া পাড়ায় গুঞ্জনের শেষ নেই। তারকাদের নিয়ে সেই গুঞ্জনের  আগুনে ঘি ঢালতে ভক্তদের যেন একটু বেশি-ই পছন্দ। সম্প্রতি পাকিস্তানি তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি ও লাক্স সুন্দরী জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিনকে ঘিরে আবারও তারই প্রমাণ মিলেছে। তবে আফ্রিদির সঙ্গে ‘ঘনিষ্ঠতার’ উড়ো খবরকে স্রেফ গুজব বলেই উড়িয়ে দিলেন মেহজাবিন। বললেন, ‘কে পাকিস্তানি কে বাংলাদেশি তা দেখে নয়, ব্যক্তি বিবেচনায় ওইদিনের অনুষ্ঠানে মত দিয়েছিলাম।’

কদিন আগে গল্পের নায়ক আফ্রিদি নিজস্ব একটি ব্র্যান্ডের পোশাকের শো-রুম খুলেছেন ঢাকার বনানীতে। উদ্বোধনী অনুষ্ঠানে ফ্যাশন শো উপস্থাপনের মূল দায়িত্বে ছিলেন দেশের জনপ্রিয় মডেল মেহজাবিন। ওদিন আফ্রিদির সঙ্গে ক্যাট ওয়াকেও অংশ নিয়েছিলেন তিনি ও তার সঙ্গীরা। এরপর শুরু গল্পের। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে নানা আলোচনা-সমালোচনার ঝড়। ওই অনুষ্ঠানের ছবি দিয়ে ফেসবুকের পাতায় চলতে থাকে একের পর এক পোস্ট, কমেন্ট। আলোচিত ব্লগাররাও এ থেকে পিছ পা হননি। জাতীয়তায় আঘাতের অভিযোগ এনেছেন মেহজাবিনের অনেক ভক্ত। বলেছেন, বাংলাদেশের মেয়ে হয়ে পাকিস্তানি পণ্যের প্রচারে নেমেছেন মেহজাবিন। এ ঘটনাকে মুক্তিযুদ্ধের চেতনা বিবর্জিত বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

তবে মেহজাবিন মনে করেন, মডেল হিসেবে ওই অনুষ্ঠানে যোগ দেয়ায় দেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ছোট করা হয়নি। অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি যদি অপরাধ করেন তবে যারা আফ্রিদিকে বাংলাদেশে ব্যবসা করার অনুমতি দিয়েছেন তারও ভুল করেছেন। এজন্য তাদেরও সমালোচনা হওয়া উচিত।

কণ্ঠে বিনয়ের সুর ঢেলে মেহজাবিন বলেন,  ‘আমি তো কে পাকিস্তানি কে বাংলাদেশি তা দেখিনি। শহীদ আফ্রিদি একজন তারকা ক্রিকেটার। তিনি বাংলাদেশের মাটিতেও অনেক খেলেছেন। বিশ্বব্যাপী তার জনপ্রিয়তাও কম নয়। আমন্ত্রণ পাওয়ার পর এবিষয়টিই মূল্যায়ন করেছি। এখানে মডেল হিসেবে আমার আর কী চিন্তা করার আছে বলুন?

এবার একটু অভিমানের সুর মেহজাবিনের কথায়। বললেন, ‘ধরে নিলাম আমি পাকিস্তানি পণ্যের প্রমোশন করে ভুল করেছি। কিন্তু আমাদের দেশের মেয়েদের কাছে পাকিস্তানি পোশাক যে পছন্দের তা কী অস্বীকার করতে পারবেন? গত কয়েকবছর ধরে পাকিস্তানি লেহেঙ্গা, লং কামিজসহ বিভিন্ন পোশাক তরুণ প্রজন্মের পছন্দ। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাতেও পাকিস্তানি পণ্যের একাধিক স্টল থাকে। সরকার যদি তাদের ব্যবসার জন্য অনুমতি দিতে পারে তবে আমি কি তাদের অনুষ্ঠানে গিয়ে খুব ভুল করে ফেলেছি?

শেয়ার করুন