নেতৃত্বের পরিবর্তন চায় নারী সমাজ : এরশাদ

0
74
Print Friendly, PDF & Email

 সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশের গোটা নারী সমাজ এখন দেশ পরিচালনায় নেতৃত্বের পরিবর্তন চায়। একমাত্র জাতীয় পার্টি সেই পরিবর্তন আনতে পারে।  

তিনি বলেন, ২০ বছর ধরে রাষ্ট্র পরিচালনায় নারী নেতৃত্ব থাকলেও সামগ্রিকভাবে নারী সমাজ এখনো বঞ্চিত। দেশের মোট জনশক্তির অর্ধেকই নারী। আর এ সমাজকে অবহেলিত রেখে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। তাই রাজনীতিসহ সকল উন্নয়ন কর্মকান্ডে নারীদের সংশ্লিষ্ট থাকতে হবে। 

রবিবার জাতীয় পার্টির বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে ৮ জন বিশিষ্ট নারীর জাতীয় মহিলা পার্টিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। 

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, জাতীয় পার্টি নারী সমাজের ক্ষমতায়নে বিশ্বাস করে। সমাজে বিপুল সংখ্যক মেধাবী নারী রয়েছেন। তাদের মেধা কাজে লাগাতে না পারলে আমরা জাতিকে এগিয়ে নিতে পারবো না। 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, গোটা বিশ্বেই এখন নারী সমাজ আর্থ-সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। তাদের সাথে তাল মিলিয়ে আমাদের নারী সমাজকেও এগিয়ে যেতে হবে। তিনি আগামী জাতীয় নির্বাচনে জনগণের প্রত্যাশিত সরকার প্রতিষ্ঠার জন্য নিবেদিতভাবে কাজ করার জন্য নারীদের প্রতি আহ্বান জানান।  

এই যোগদান সভায় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা জিয়াউদ্দিন বাবলু, প্রেসিডিয়াম সদস্য ও রাজনৈতিক সচিব সুনীল শুভরায়, মহিলা পার্টির সাধারণ সম্পাদিকা নাজমা আখতার, সহ-সভাপতি শারমিন আখতার, সদস্য এডভোকেট রুবী আফরোজ, মনোয়ার-ই খোদা চৌধুরী মন্টি উপস্থিত ছিলেন। 

জাতীয় পার্টির চেয়ারম্যানকে ফুলের তোড়া উপহার দিয়ে যারা জাতীয় মহিলা পার্টিতে যোগদান করেছেন তাদের মধ্যে ছিলেন- মিডিয়া ব্যক্তিত্ব লিজা আহমেদ, সমাজকর্মী রেহানা খানম, অভিনেত্রী ও লেখিকা রাশেদা আখতার লাজুক, কাজল আখতার পপি, রিনু আহমেদ মুনমুন, মুনিরা বেগম ও  ইসতার আখতার লতা।

শেয়ার করুন