চাটখিলে বিএনপি সমর্থিত প্রার্থী মেয়র নির্বাচিত

0
73
Print Friendly, PDF & Email

 নোয়াখালীর চাটখিল পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত প্রার্থী মো. মোস্তফা কামাল ২০৪ ভোটের ব্যবধানের জয়লাভ করেছেন।

তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বি ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জসিম উদ্দিন। 

শনিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকে পৌরসভার নয়টি ওয়ার্ডের নয় ভোট কেন্দ্রে ভোটাররা ভোট দেন। 

নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজী মো. চাহেল তস্তুরী বাংলানিউজকে জানান, রাত সাড়ে সাতটায় ভোট গণনা শেষে তিন হাজার নয়শ’২৯ ভোট পেয়ে বেসরকারিভাবে তালা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র মোস্তফা কামাল।

তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বি আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন পেয়েছেন তিন হাজার সাতশ’২৫ ভোট। 

এছাড়া, আওয়ামী লীগ সমথির্ত প্রার্থী সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন ভূঁইয়া কাপ-পিরিচ প্রতীকে তিন হাজার ৩৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

দোয়াত কলম প্রতীকে জামায়াত প্রার্থী উপজেলা আমির অধ্যক্ষ মাওলানা সাইফুল্লাহ দুই হাজার একশ’ ৯১ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।

পৌর নির্বাচনে সর্বমোট ভোটার সংখ্যা ছিল ১৯ হাজার দুইশ’ ৯২ জন। 

প্রসঙ্গত, ২৬ এপ্রিল চাটখিল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুর পর পৌরসভার মেয়র পদ শূন্য হওয়ায় আইন অনুযায়ী শনিবার চাটখিল পৌরসভায় মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন