সিইপিজেডে জুতার কারখানায় আগুন

0
72
Print Friendly, PDF & Email

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (সিইপিজেড) ৪ নম্বর সড়কে অবস্থিত একটি জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পাপেলা শু ফ্যাক্টরি নামের ওই কারখানায় গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে আগুন লাগে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এলেও তা পুরোপুরি নেভাতে আরও দু-এক দিন লাগতে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, অগ্নিকাণ্ডের খবর পেয়ে সংস্থাটির ১৪টি ইউনিট ঘটনাস্থলে যায়। আজ রোববার সকাল নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। তবে আগুন এখনো পুরোপুরি নেভেনি। সকালে ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপপরিচালক রুহুল আমিন প্রথম আলো ডটকমকে জানান, জুতার কারখানার ভেতরে রাসায়নিক পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে অনেকটা সময় লেগেছে। তবে পুরোপুরি নেভাতে এক থেকে দুই দিন লেগে যেতে পারে। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি।

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার মহাব্যবস্থাপক এম এ রশিদ জানান, আগুন নেভার পর তদন্ত করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

পাপেলা শু ফ্যাক্টরির মালিক এম এ মালেকের আরেকটি জুতার কারখানা এক্সেল শিওরে চলতি বছরের এপ্রিল মাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। ওই অগ্নিকাণ্ডে কারখানাটির কয়েক কোটি টাকার মালামাল নষ্ট হয়েছে বলে দাবি করা হয়।

শেয়ার করুন