রাবির কর্মকর্তাদের কর্মবিরতি শুরু

0
124
Print Friendly, PDF & Email

চাকরির বয়সসীমা ৬০ বছর থেকে বৃদ্ধি করে ৬২ বছর করার দাবিতে  শনিবার দুই ঘণ্টা ও রোববার তিন ঘণ্টার কর্মবিরতি পালন করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা। শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক ডা. শামীম হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২২জুন সমিতির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছিল বলে জানান তিনি।

রাবি অফিসার্স সমিতির সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের চাকরির মেয়াদ বৃদ্ধি করে সর্বোচ্চ সীমা ৬২ নির্ধারণ করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৯৯ সালে শুধু শিক্ষকদের চাকরির বয়সসীমা বৃদ্ধি করা হয়েছে। কিন্তু কর্মকর্তাদের বয়সসীমা বৃদ্ধি করা হয় নি। তখন থেকেই বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা এর দাবিতে আন্দোলন করে আসছেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তারিকুল হাসান বলেন, এটা তাদের দির্ঘদিনের দাবি। তারা তাদের কর্মসূচী পালন করেছে। এবিষয়ে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। 

তবে অফিসার সমিতির সাধারণ সম্পাদক ডা. শামীম হোসেন চৌধুরী বলেন, সিন্ডিকেট মুক্তিযোদ্ধাদের চাকরির বয়সসীমা বৃদ্ধি করেছে। শিক্ষকদের চাকরির বয়সসীমা বৃদ্ধি করেছে। সুতরাং সিন্ডিকেট চাইলে কর্মকর্তা-কর্মচারীদেরও চাকরির বয়সসীমাও বৃদ্ধি করতে পারে।

শেয়ার করুন