খালেদা জিয়া চিঠি লিখে জিএসপি সুবিধা বাতিল করিয়েছেন-বগুড়ায় তথ্যমন্ত্রী

0
99
Print Friendly, PDF & Email

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচিত সরকার ক্ষমতায় এলেই গণতন্ত্র নিরাপদ হবে এমন নয়; গত ২২ বছরে নির্বাচিত সরকার গণতন্ত্রকে নিরাপদ করতে পারেনি। বরং এই সময়ে দেশে নৈরাজ্য হয়েছে, দূর্নীতি হয়েছে। সাম্প্রদায়িকতা, যুদ্ধাপরাধী এবং রাজনৈতিক মোল্লাদের রাজনীতির মাঠ থেকে বিতাড়ন করা না গেলে জাতিকে নিরাপদ গণতন্ঠ উপহার দেয়া সম্ভব নয়। তিনি গতকাল শুক্রবার বিকেলে বগুড়া সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মার্কিন যুক্তরাস্ট্রের বাজারে বাংলাদেশি পণ্যের জিএসপি সুবিধা স্থগিতের ব্যাপারে হতাশা ব্যক্ত করে মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া জিএসপি সুবিধা বাতিলের জন্য মার্কিন সরকারের কাছে ওকালতি করেছেন। তিনি নিকট চিঠি লিখে জিএসপি সুবিধা স্থগিত করিয়েছেন। তিনি দেশের পোষাক শিল্প ধ্বংসের চক্রান্ত করছেন। তিনি বলেন, গণমাধ্যমে গুজব, মিথ্যাচার এবং চরিত্র হননের প্রচার কেন্দ্র হতে পারেনা। কারো ধমীয় অনুভূতিতে আঘাত ধেয়া, উস্কানি দেয়া এবং নারী ও শিশূদের নিরাপত্তা বিঘিত করা গণমাধ্যমের কাজ হতে পারেনা। গণমাধ্যমের সাথে সরকারের বৈরি সম্পর্ক নেই। আমরা গণমাধ্যমের উৎকর্ষ সাধনে কাজ করে যাচ্ছি। গণমাধ্যম শক্তিশালী, গতিশীল ও ক্রমাগত সম্প্রসারণমান থাকুক এটা আমরা চাই। মন্ত্রী এসময় সাংবাদিকদের কল্যাণে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

মতবিনিময়কালে জাসদের কেন্দ্রিয় নেত্রী শিরিন আকতার, রেজাউল করিম তানসেনসহ জাসদের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী পরে জাতীয় শ্রমিক জোটের এক সমাবেশে যোগদান করেন।

শেয়ার করুন