রোববার শিবিরের হরতাল!

0
105
Print Friendly, PDF & Email

 দীর্ঘদিন নীরব থাকার পর মাঠে ফের সরব হয়েছে ছাত্রশিবির। কেন্দ্রীয় সভাপতি দেলোয়ার হোসেনের মুক্তি ও নিখোঁজ নেতাদের সন্ধান দাবিতে রোববার সারা দেশে হরতাল দিচ্ছে জামায়াতের অঙ্গসংগঠনটি।

শুত্রুবার বিকালে শিবিরের ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক ও মুখপাত্র মিজানুর রহমান বাংলানিউজকে এ হরতালের কথা জানান। এছাড়া শিবিরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি জানান, শনিবারের মধ্যে গুম হওয়া সাত নেতার সন্ধান না দিলে রোববার হরতাল দেওয়া হবে। এরপরও যদি তাদের সন্ধান দিলে না পারে তবে আগামীতে ধারাবাহিকভাবে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও জানান তিনি।

শিবির নেতারা বলেন, সরকার একের পর এক নেতাদের গ্রেফতার করে গুম করে ফেলছে। এখন পর্যন্ত সারা দেশে সাতজন শিবির নেতাকে গুম করেছে। এর মধ্যে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনজন, রাজশাহী মহানগরের একজন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুইজন, ঢাকা মহানগর একজন।

তারা জানান, এসব নেতার সন্ধানের দাবিতে বিভিন্ন সময় কেন্দ্রীয় ও আঞ্চলিক কর্মূসচি পালন করা হয়েছে। এখন তাদের মুক্তি না দিলে সকল কর্মসূচি কেন্দ্রীয়ভাবে দেওয়া হবে।

শিবিরের তথ্যমতে, গত সপ্তাহে কুমিল্লায় ছাত্রলীগ ও যুবলীগের হাতে শিবিরকর্মী আব্দুল আজিজ হত্যা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবির নেতা তাজাম্মুল আলী, আজিজুর রহমান, আব্দুস সালাম ও নুরুল আমিনকে শনিবারেরর মধ্যে প্রকাশ্যে হাজির না করলে রোববার সারা দেশে হরতালের ঘোষণা আসছে।

শিবিরের সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার জানান, গুম হওয়া নেতাদের মুক্তি না দিলে এখন থেকে লাগাতার কর্মসূচি দেওয়া হবে। এরপরও সরকার যদি কারারুদ্ধ নেতাদের মুক্তি ও আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক নেতাদের সন্ধান না দেয় তাহলে রোববার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে।

শেয়ার করুন