জিএসপি সুবিধা স্থগিত হওয়ার পিছনে সরকার দায়ী : মির্জা ফখরুল

0
56
Print Friendly, PDF & Email

জিএসপি সুবিধা স্থগিত হওয়ার পিছনে সরকার দায়ী বললেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে আলাদা আলাদা অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও শীর্ষস্থানীয় নেতারা বক্তব্য রাখেন।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জিএসপি স্থগিতের ঘটনাকে দেশের জন্য কলঙ্কজনক বলে মন্তব্য করেন।

মওদুদ আহমদ বলেন, সরকারই এর জন্য দায়ী। এর দায়ভার সরকারকেই নিতে হবে।

তিনি আরো বলেন, সরকারের মন্ত্রীরা এই ব্যাপারে বলবেন, রপ্তানির উপর এর কোনো প্রভাব পড়বে না। তবে এটি আমাদের দেশের ভাবমূর্তি আন্তর্জাতিকভাবে নষ্ট করে দেবে। এর চেয়ে খারাপ কিছু হতে পারে না বলে মন্তব্য করেন মওদুদ।

প্রেসক্লাব অডিটরিয়ামে অপর এক আলোচনা সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিএসপি সুবিধা স্থগিতের ঘটনাকে সরকারের সবশেষ ব্যর্থতা হিসেবে আখ্যায়িত করেন।

মির্জা ফখরুল বলেন, রানা প্লাজায় ভবন ধস ও তাজরীন গার্মেন্টসে ১১৩ জন আগুনে পুরে মারা গেলো এই ব্যাপারে সরকার কোনো ব্যবস্থা নেয়নি। সরকারের আন্তর্জাতিক লবিং পুরোপুরিভাবে ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

গাজীপুর সিটি নির্বাচনে কোনো ধরনের কারচুপি হলে সেদিন থেকে সরকার পতনের আন্দোলন শুরুর হুশিয়ারী দেন মির্জা ফখরুল। অন্যদিকে, ভিআইপি লাউঞ্জে এক প্রতিবাদ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন বলেন, গাজীপুরে জনগণ সরকারের বিপক্ষে রায় দেবে।

শেয়ার করুন