সনি আনল অ্যান্ড্রয়েডচালিত স্মার্ট ঘড়ি

0
79
Print Friendly, PDF & Email

সম্প্রতি সনি ‘সাংহাই মোবাইল এশিয়া এক্সপো’তে সনি নিয়ে এসেছে নতুন অ্যান্ড্রয়েডচালিত স্মার্ট ঘড়ি, যাতে ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যাপস।

সনি মঙ্গলবার ‘সাংহাই মোবাইল এশিয়া এক্সপো’তে এনেছে অ্যান্ড্রয়েডচালিত স্মার্ট ঘড়ি। প্রযুক্তি সংবাদবিষয়ক ওয়েবসাইট ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন ঘড়িটির নাম দেওয়া হয়েছে সনি স্মার্টওয়াচ ২।

স্মার্ট ঘড়িটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের একটি দ্বিতীয় স্ক্রিন হিসেবে ব্যবহৃত হবে। এই পানিরোধক স্মার্ট ঘড়িতে রয়েছে এনএফসি (নিয়ার-ফিল্ড কমিউনিকেশন) সংযোগ। এতে প্রয়োজনে অ্যাপস ব্যবহার করা যাবে।

সনি মোবাইল কমিউনিকেশনস-এর হেড অফ কম্প্যানিয়ন প্রোডাক্টস স্টিফেন কে পারসন বলছেন, যেখানে আমাদের প্রতিযোগীরা প্রথম প্রজন্মের ডিভাইস অবমুক্ত করছেন সেখানে আমরা তৃতীয় প্রজন্মের ডিভাইস অবমুক্ত করেছি। তিনি আরও জানিয়েছেন, সনির স্মার্ট ঘড়ির জন্য দুই শতাধিক অ্যাপ রয়েছে। অ্যাপগুলো ইতিমধ্যে ১০ লাখের উপরে ডাউনলোড হয়েছে।

স্মার্ট ঘড়িটিতে থাকছে ফিটনেস বাফ, ম্যাপিং অ্যাপ, কলার আইডি ইনফরমেশন প্রদর্শন, ক্যালেন্ডার এনট্রিস এবং টুইটার ও ফেইসবুক নোটিফিকেশন। সনির ‘স্মার্টওয়াচ ২’ পাওয়া যাবে সেপ্টেম্বরে।

শেয়ার করুন