নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস পেল বিএনপি

0
39
Print Friendly, PDF & Email

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে এবং সকল দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে সিনেট ফরেন রিলেশন কমিটির চেয়ারম্যান রবার্ট ম্যানেনডেজ ও সিনেটর বব কেসি’র কাছে প্রতিবেদন হস্তান্তর করেছে বিএনপি। সিনেটরগণও বিএনপিকে নির্দলীয় সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচন হবে বলে আশ্বাস দিয়েছেন।

গত ২৫ মঙ্গলবার বিকেলে ক্যাপিটল হিলে এস-১১৬ ফরেন রিলেশন কমিটির বলরুমে এক সৌহাদ্যপূর্ণ সৌজন্য সাক্ষাতে মিলিত হন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক নাজিমুদ্দীন আলম ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু।

নেতৃবৃন্দ সিনেটের ফরেন রিলেশন কমিটির চেয়ারম্যান রবার্ট ম্যানেনডেজ ও সিনেটর বব কেসি’র কাছে বিএনপির ডকুমেন্ট হস্তান্তর করে দেশের বর্তমান  সার্বিক পরিস্থিতি ব্যাখ্যা করেন।

প্রতিবেদন ব্যাখ্যায় বর্তমান আওয়ামী লীগ সরকারের দমননীতি, বিরোধী দলের নেতা কর্মীদের নির্যাতন, হত্যা, গুম, গ্রেফতার এবং নির্যাতনের চিত্র তুলে ধরা হয়। বিশেষত বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সরকারি অপপ্রচার, হুলিয়াসহ যাবতীয় অপপ্রচার বন্ধের দাবি জানানো হয়।

এছাড়াও বিএনপি নেতৃবৃন্দ অতি সম্প্রতি বাংলাদেশের চার সিটি করপোরেশনে মেয়র নির্বাচনে জনগণের ব্যাপক সাড়া এবং বিএনপির পক্ষে ঢালাও রায় দেয়ার সচিত্র প্রতিবেদন তাদের কাছে তুলে ধরা হয়।

নেতৃবৃন্দ আওয়ামী সরকারের সমর্থন বর্তমানে শ‍ূন্যের কোঠায় উল্লেখ করে নির্দলীয় তত্ত্বাবধায়কের দাবি তোলেন। প্রতিবেদন ও বিএনপি নেতৃবৃন্দের বর্ণনায় সমর্থন জানিয়ে সিনেটরগণ বলেন, সকল দলের অংশগ্রহণের মাধ্যমে একটি গ্রহণযোগ্য নিরপেক্ষ নির্বাচন তারাও দেখতে চান, যা গণতন্ত্রের জন্য সহায়ক হবে।

সৌজন্য সাক্ষাতে অন্যান্যের মধ্যে ছিলেন প্রিন্সিপাল নুরুল আলম পলাশ, অ্যাডভোকেট মিল্লাত উদ্দিন ও আবুল কালাম আজাদ।

শেয়ার করুন