ক্রিকেট অনূর্ধ্ব-২৩ দলের ক্যাম্প

0
107
Print Friendly, PDF & Email

সিঙ্গাপুরে আগামী ১৭-২৫ আগস্ট হতে যাচ্ছে এসিসি ইমারজিং নেশনস কাপ ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে খেলবে এশিয়ার উদীয়মান ক্রিকেট খেলিয়ে দেশের জাতীয় দল। আট জাতির এই ক্রিকেট টুর্নামেন্ট হবে দুটো গ্র“পে। এ গ্র“পে ভারত, পাকিস্তানের সঙ্গে রয়েছে আফগানিস্তান ও নেপাল। বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইউএই এবং স্বাগতিক সিঙ্গাপুরকে নিয়ে হয়েছে গ্র“প বি। ক্যালং ও সিঙ্গাপুর ক্রিকেট ক্লাব মাঠে হবে এসিসির এই ওয়ানডে ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশ ও সিঙ্গাপুরের ম্যাচ দিয়ে ১৭ আগস্ট প্রতিযোগিতার উদ্বোধন হবে। পরদিন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে খেলা বাংলাদেশের। আরব আমিরাতের সঙ্গে গ্র“পের শেষ ম্যাচ খেলবে ২২ আগস্ট। প্রতি গ্র“পের শীর্ষ দুই দল উন্নীত হবে সেমিফাইনালে। দুটো সেমিফাইনাল ম্যাচই হবে ২৩ আগস্ট। সেমিফাইনাল বিজয়ী দল ২৫ আগস্টের ফাইনাল খেলবে।
এসিসির এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি ক্যাম্প ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, নির্বাচিত ২১ জন ক্রিকেটারকে নিয়ে আগামী ২৯ জুন থেকে সাহারা-বিসিবি জাতীয় ক্রিকেট একাডেমিতে ক্যাম্প শুরু। প্রায় দুই সপ্তাহ ধরে চলবে প্রশিক্ষণ। আপাতত কোচের দায়িত্ব পালন করবেন মিজানুর রহমান বাবুল।
ক্রিকেটাররা হলেন- লিটন কুমার দাস, মিজানুর রহমান, মায়শাকুর রহমান, সৌম্য সরকার, রোমান আহমেদ, মো. মিথুন, আসিফ আহমেদ, নুরুল হাসান, আলাউদ্দিন বাবু, মাহমুদুল হাসান, নুর হোসেন, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন অপু, দেওয়ান সাব্বির আহমেদ, মুক্তার আলী, শুভাশিষ রায়, আবু জায়েদ চৌধুরী, আল-আমীন, রনি তালুকদার, সাব্বির রহমান ও সানজামুল ইসলাম।

শেয়ার করুন