ইউনূসকে সম্মাননা ক্রেস্ট দিলেন খালেদা

0
103
Print Friendly, PDF & Email

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা কংগ্রেশনাল গোল্ড মেডেল পাওয়ায় বিএনপির চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়া ড. মুহাম্মদ ইউনূসকে সম্মাননা ক্রেস্ট ও মানপত্র উপহার দিয়েছেন।

রোববার সন্ধ্যা পৌনে ৭ টায় রাজধানীর মিরপুরের ইউনূস সেন্টারে খালেদা জিয়ার পক্ষে তার উপদেষ্টা ড. ওসমান ফারুক ও দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী এ সম্মাননা ক্রেস্ট ও মানপত্র ড. ইউনূসের হাতে তুলে দেন। তারা এ সময় সাবেক প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ‍অভিনন্দন জানান।

ইউনূসের সঙ্গে তারা কিছু সময় কাটান। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ।

ওসমান ফারুক জানান,  চেয়ারপার্সনের পক্ষ থেকে ড. ইউনূসকে ক্রেস্ট ও মানপত্র দিতে এসেছেন ‍তারা। আজকে ইউনূস যুক্তরাষ্ট্র থেকে যে খেতাব পেয়েছেন তা দেশে ও দেশের মানুষের জন্য গৌরবের বিষয়। এতে সারা বিশ্বে বাংলাদেশের মান-মর্যাদা আরও বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, গ্রামীণ ব্যাংকসহ বিভিন্ন ক্ষেত্রে ড. ইউনূসের যে অবদান তা সংরক্ষণের ব্যবস্থা করবে বিএনপি। গ্রামীণ ব্যাংক যেন আগামীতে আরও শক্তিশালী হয় সে ব্যাপারে উদ্যোগ নেবে বিএনপি।

বিএনপি ইউনূসের সঙ্গে আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।

ইউনূস বলেন, আমাকে যে সম্মান দেওয়া হয়েছে তা সারা দেশের মানুষের গৌরবের বিষয়। এটা শুধু আমার একার নয়, দেশের সকল মানুষের। গ্রামীণ ব্যাংকের সদস্য ও বাংলাদেশিদের পক্ষ থেকে তিনি এ মেডেলে গ্রহণ করেছেন।

ক্রেস্ট ও মানপত্র উপহার দেওয়ায় খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তিনি। একই সঙ্গে দেশবাসীকেও ধন্যবাদ জানান সামাজিক ব্যবসার উদ্যোক্তা ইউনূস।

শেয়ার করুন