রাজধানীসহ বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহে বিঘ্ন

0
46
Print Friendly, PDF & Email

রাজধানী ঢাকার বিভিন্ন এলাকাসহ দেশের অনেক স্থানে গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটেছে। গতকাল শনিবার রাত নয়টার পর এই সংকটের শুরু। আজ রোববারও এ পরিস্থিতি অব্যাহত রয়েছে।
মতিঝিল, পল্টন, প্রেসক্লাব, সেগুনবাগিচা, বেইলিরোড, বাড্ডা, খিলগাঁও, কাজীপাড়া, রামপুরা, বাসাবো, মগবাজার, মহাখালী, লালবাগ, গেন্ডারিয়া, গুলশান, বনানী, ধানমন্ডি, কারওয়ান বাজার, মোহাম্মদপুর, মিরপুর, মহাখালী, গাজীপুরসহ বিভিন্ন এলাকায় গ্যাস না থাকার বিষয়ে অভিযোগ করেছেন প্রথম আলো ডটকমের পাঠকেরা।
গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটায় রাজধানীর বিভিন্ন এলাকার অনেক বাসাবাড়ি, হোটেল-রেস্তোরাঁয় রান্না বন্ধ রয়েছে। ফলে ওই সব এলাকার মানুষ দুর্ভোগে পড়েছে।
পেট্রোবাংলা সূত্রে জানা গেছে, মার্কিন কোম্পানি শেভরন পরিচালিত বিবিয়ানা গ্যাসক্ষেত্রে কারিগরি ত্রুটির কারণে উত্পাদন বন্ধ হয়ে যাওয়ায় এই সংকটের সৃষ্টি হয়েছে। এই গ্যাসক্ষেত্র থেকে প্রতিদিন ৮৫ কোটি ঘনফুট গ্যাস উত্তোলন করা হয়। এখন সেখান থেকে ৩০ কোটি ঘনফুট গ্যাস সরবরাহ করা হচ্ছে। এই সরবরাহ ক্রমান্বয়ে বাড়তে থাকবে।
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নওশাদ আহমেদ প্রথম আলো ডটকমকে জানান, তাঁর আওতাভুক্ত এলাকার পাইপলাইনে আবার নতুন করে গ্যাস আসতে শুরু করেছে। দুপুরের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করেন তিনি।

শেয়ার করুন