ড. ইউনূসকে রাজনীতিবিদ হিসাবে আখ্যায়িত করলেন আব্দুল মুহিত

0
64
Print Friendly, PDF & Email

গ্রামীণ ব্যংকের প্রতিষ্ঠাতা নোবেল বিজয়ী ড. ইউনূসকে রাজনীতিবিদ হিসাবে আখ্যায়িত করলেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

তিনি বলেন, আসলেই তিনি একজন রাজনীতিবিদ। তিনি একজন রাজনীতিবিদের মতোই কথা বলেন।

মুহিত বলেন, সরকারের ব্যর্থতা যেমন আছে সফলতাও আছে। সরকারের ব্যর্থতার জন্য জনগনের কাছে পদস্থদের ক্ষমা চাইতে হবে। নির্দিষ্ট সময়েই সরকার ক্ষমতা ছাড়বে বলেও জানান তিনি।

শনিবার ঢাকার দোহার উপজেলায় একটি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের জন্য জমি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

শেয়ার বাজারে বিনিয়োগকারীদের সাবধানে বিনিয়োগ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, বাজার মনিটরিং করা হচ্ছে। সরকার বাজার স্বাভাবিক করতে আন্তরিক। সেই সাথে সাধারণ বিনিয়োগকারীদের অধিকার রক্ষায়ও সরকার সচেষ্ট।

তিনি বলেন, ৪৮ কোটি টাকা ব্যয়ে পদ্মার পাড়ে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার করা হচ্ছে। আগামীতে প্রয়োজনে এখানে বাণিজ্য মেলা ও অন্যান্য আন্তর্জাতিক সম্মেলন করা হবে।

আবাসন খাত নিয়ে তিনি বলেন, বিশ্বের সব দেশেই বেসরকারি খাতে আবাসন ব্যবসা হয়ে থাকে। আবাসন খাতে বিনিয়োগের সুবিধা বৃদ্ধির জন্য আবাসন খাতে কালো টাকা বিনিয়োগ করার সুযোগ দিয়েছি।

এ সময় স্থানীয় সংসদ সদস্য এবং সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান বলেন, দোহার- নবাবগঞ্জ এলাকায় গত চার বছরে বিরোধী দলের ওপর কোনো ধরনের নির্যাতন হয়নি। কনভেনশন সেন্টারের জন্য অর্থমন্ত্রী জায়গা পরিদর্শনে এসেছেন। আওয়ামী লীগ নেতাকর্মী ও এলাকাবাসীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের স্বপ্নকে আমরা বাস্তবায়ন করবো।

শেয়ার করুন