জনপ্রত্যাশা পূরণে মহাজোট সরকার ব্যর্থ : মেনন

0
104
Print Friendly, PDF & Email

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান রাশেদ খান মেনন বলেছেন, “২৩ দফার ভিত্তিতে ১১ দল আওয়ামী লীগের সঙ্গে ঐক্যবদ্ধ নির্বাচন ও সরকার গঠন করে। কিন্তু ক্ষমতায় গিয়ে আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনগুলোর সন্ত্রাস, হত্যা, লুটপাট, চাঁদাবাজির কারণে জনপ্রত্যাশা পূরণে মহাজোট সরকার ব্যর্থ হয়েছে।”
 
শুক্রবার সকালে ফুলতলা মহিলা কলেজ মিলনায়তনে খুলনা জেলা ওয়ার্কার্স পার্টির সভায় প্রধান অতিথির বক্তৃতায় রাশেদ খান মেনন এসব কথা বলেন।
 
তিনি বলেন, “তত্ত্বাবধায়ক নয়; নির্বাচন কমিশনকে শক্তিশালীকরণের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হতে হবে।”
 
আগামী নির্বাচনে ধর্মীয় মৌলবাদ, সাম্প্রদায়িক ও সাম্রাজ্যবাদী অপশক্তিকে রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলে জানান মেনন।
 
সরকারের সমালোচনা করে তিনি বলেন, “২৩ দফার ভিত্তিতে ১১ দল আওয়ামী লীগের সঙ্গে ঐক্যবদ্ধ নির্বাচন ও সরকার গঠন করে। জোট শরিকদের অবমূল্যায়ন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা, মৌলবাদী ও সাম্রাজ্যবাদী শক্তিগুলোর সঙ্গে আপোস সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে।”
 
যুদ্ধাপরাধীদের বিচার প্রশ্নেও সরকার সময়ক্ষেপণ করেছে বলে অভিযোগ করেন মেনন।
 
সিটি কর্পোরেশনে নির্বাচনে ১৪ দলীয় সমর্থিত প্রার্থীদের পরাজয়ের জন্য মুক্তিযুদ্ধের বিরোধীপক্ষের ঐক্য, রাজনীতিতে ধর্মের ব্যবহার এবং সংখ্যালঘুদের ওপর নির্যাতন ও হুমকিকে দায়ী করেন মেনন।
 
জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য শেখ সাহিদুর রহমান, আনসার আলী মোল্লা, মোজাম্মেল হক, মিনা মিজানুর রহমান, দেলোয়ার উদ্দিন দিলু, শেখ মফিদুল ইসলাম, সন্দীপন রায়, মিজানুর রহমান প্রমুখ।

শেয়ার করুন