আ’লীগের সম্মেলনে ধাওয়া পাল্টা ধাওয়া, অবরোধ, কিরিচ উদ্ধার

0
75
Print Friendly, PDF & Email

নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ চৌমুহনি এলাকায় আওয়ামীলীগের ইউনিট সম্মেলন নিয়ে ছাত্রলীগ ও যুবলীগের দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি কিরিচ উদ্ধার করেছে।

বুধবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটেছে। ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র মহড়ার কারণে এসময় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

নগর পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার উখ্যা সিং বাংলানিউজকে বলেন, ‘আওয়ামীলীগের সম্মেলন নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। সম্মেলনের স্থান থেকে তিনটি কিরিচ উদ্ধার করা হয়েছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বিকেলে চৌমুহনী এলাকায় একটি কমিউনিটি সেন্টারে উত্তর পাঠানটুলি ওয়ার্ডের ‘সি’ ইউনিট আওয়ামী লীগের সম্মেলন শুরুর পর স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

একপর্যায়ে ছাত্রলীগের শেখ জাহেদ ও যুবলীগের মো. জাবেদের অনুসারীরা শ্লোগান দিতে দিতে কমিউনিটি সেন্টার থেকে বের হয়ে মূল রাস্তায় চলে আসে। এসময় দু’পক্ষে প্রায় ২০ মিনিট ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, খবর পেয়ে দ্রুত পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও দু’পক্ষ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করে। এসময় গুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
 
প্রায় আধাঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকার পর পুলিশ ধাওয়া দিয়ে তাদের সরিয়ে দেয়। এসময় পুলিশ স্থানীয় পারাবাত হোটেলের সামনে থেকে তিনটি কিরিচ উদ্ধার করে।

শেয়ার করুন