বিজয়ী চার মেয়রকে খালেদার অভিনন্দন

0
56
Print Friendly, PDF & Email

চার সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী বিএনপি সমর্থিত প্রার্থীদের সঙ্গে ফোনে শুভেচ্ছা বিনিময় করেছেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। এসময় তিনি নিরষ্কুশ জয় পাওয়ায় দলের প্রার্থীদের অভিনন্দন জানান। 
 
সূত্রে জানা যায়, রাত ৯টার পরে যখন ১৮ দলীয় জোটের সমর্থিত প্রার্থীদের বিজয় অনেকটা নিশ্চিত হয়ে যায় তখন মোবাইল ফোনে তাদের অভিনন্দন জানান খালেদা জিয়া।
 
তিনি তাদের মাধ্যমে স্থানীয় নেতাকর্মীদের শান্ত থাকার নির্দেশ দেন। এ ছাড়া কোনো ধরনের বিজয় মিছিল বা সমাবেশ করা থেকে বিরত থাকারও নির্দেশ দেন দলীয় প্রধান।
 
এদিকে বিকেল থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সার্বক্ষণিক চার সিটি করপোরেশন নির্বাচনের খোঁজখবর নেন।
 
কিছুক্ষণ পরপরই দলের স্থানীয় নেতাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ রাখেন। তাদেরকে বিভিন্ন দিকনির্দেশনা দেন।
 
এসময় তার সঙ্গে কার্যালয়ে অনেকেই বসা ছিলেন। সিনিয়রদের মধ্যে যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, যুগ্ম-আহবায়ক সাবেক কমিশনার আবুল বাশার, যুবদলের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদারসহ অর্ধশতাধিক নেতাকর্মী।
 
রাত সাড়ে দশটার দিকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশানের কার্যালয়ে যান।
 
রাতে যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের বলেন, দলীয় নেতাকর্মীদের বিজয় ধরে রাখার জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে। কোথাও উস্কানিমূলক কোনো কর্মকাণ্ড থেকেও বিরত থাকতে বলেন তাদের। এই বিজয় জনগণের বিজয় বলেও তিনি উল্লেখ করেন।
 
খুলনা,  সিলেট, রাজশাহী ও বরিশালে বিপুল ভোটের ব্যবধানে বিএনপি সমর্থিত প্রার্থীরা  মেয়র হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত হন।

শেয়ার করুন