খুলনার নগর পিতা মনি

0
86
Print Friendly, PDF & Email

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ফলাফলে বিএনপি সমর্থিত প্রার্থী মনিরুজ্জামান মনি বিপুল ব্যবধানে মেয়র বিজয়ী হয়েছেন। ২৮৮টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে  মনিরুজ্জামান মনি পেয়েছেন ১৮১২৬৫ ভোট। তার নিকটতম আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ১২০০৫৮ ভোট। জয়ের খবর পাওয়ার পর খুলনা নগরীতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। তারা বিভিন্ন এলাকা থেকে বিজয় মিছিল নিয়ে নগর বিএনপির কার্যালয়ের সামনে এসে জড়েো হতে শুরু করে।
 
খুলনা সিটিতে মোট ভোটার ছিল ৪ লাখ ৪০ হাজার ৫৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৪ হাজার ৫০৪ জন ও মহিলা ভোটার ২ লাখ ১৬ হাজার ৬২ জন। আর ওয়ার্ড সংখ্যা ৩১টি। এখানে ভোট কেন্দ্র্র ২৮৮টি। ভোটকক্ষ ১ হাজার ৪২৮টি। অস্থায়ী ভোটকক্ষ ছিল ৩৩টি।
 
এর আগে শনিবার সকাল আটটায় চার সিটি করপোরেশনে একযোগে সব কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর্যন্ত। খুলনায় এক কেন্দ্রে কাছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধাওয়া খেয়ে একজন মারা গেছেন। তবে বিএনপি দাবি করেছে নিহত ব্যক্তি তাদের কর্মী।
 
আসন্ন জাতীয় নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না বলে জানান হলেও  সিলেট, রাজশাহী, খুলনা ও বরিশালে যথাক্রমে দুটি, তিনটি, পাঁচটি  ও দু’টি কেন্দ্রে ইভিএমের সাহায্যে ভোট গ্রহণ করা হয়েছে।
 
নির্বাচন কমিশনের তথ্য মতে, চার সিটিতে আনুমানিক গড়ে ৭৫ থেকে ৮০ ভাগ ভোট সংগ্রহ হয়েছে।
 
কেন্দ্রগুলোতে ভোট গণনা চলছে। গণনা শেষে স্ব স্ব কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা ব্যালটবাক্সগুলোর রিটার্নিং অফিসারের কার্যালয়ে নিয়ে আসছেন।

শেয়ার করুন