সংসদে বিতর্ক হতে পারে আলোচনা নয় : এম কে আনোয়ার

0
41
Print Friendly, PDF & Email

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, জাতীয় সংসদে আলোচনার কোন সুযোগ নেই সেখানে কেবল মাত্র বিতর্ক হতে পারে। আলোচনা হতে হবে অআনুষ্ঠানিক ও অনাড়ম্বর পরিবেশে।

তিনি আরো বলেছেন, সরকার জাতীয় সংসদে আলোচনার কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চাইছে। কিন্তু বিএনপি কোনো বির্তকে যেতে চায় না। সমাঝোতার মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি মেনে নিলে সেই অনুযায়ী আলোচনায় অংশ নেবে বিএনপি।

রোববার জাতীয় প্রেসকাবে অডিটোরিয়ামে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ঢাকাস্থ বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী যুব ফোরাম আয়োজিত ওই প্রতিবাদ সমাবেশে এম কে আনোয়ার বলেন, বিএনপি কোনো বিতর্কে যেতে চাই না। কারণ আওয়ামীলীগ সমর্থিত একটি দৈনিক পত্রিকায় জরিপে এসেছে দেশের ৯০ ভাগ জনগণ তত্বাবধায়ক সরকার চায়।

 

তাই জনগণের রায়ের ভিত্তিতেই সরকারের সঙ্গে আলোচনায় বসতে চায় বিএনপি।

এম কে আনোয়ার বলেন, তারেক রহমান বিদেশে পালিয়ে যাননি। তিনি প্যারোলে জামিনে আছেন। তাই তাকে ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে আনার কোনো প্রয়োজন নেই। তাঁর শরীরের অবস্থা এখন অনেকটাই ভালো দেশের জনগণের মঙ্গল কামনায় তিনি নিজেই ফিরে আসবেন।

 

দৃঢ প্রত্যয় ব্যক্ত করে বিএনপির এ প্রবীণ নেতা বলেন, বিএনপি জাতীয় সংসদের চলতি বাজেট অধিবেশনে যোগ দিয়েছে। সংসদে থাকতেও চায় এমপিরা এবং দেশের মানুষের জন্য কথা বলতে চায়। সেক্ষেত্রে স্পীকারের সহযোগিতা প্রয়োজন বলে জানান তিনি।

প্রতিবাদ সমাবেশে এম কে আনোয়ার সরকারের উদ্দেশ্যে বলেন, হুলিয়া, হামলা-মামলা জারি করে বিরোধীদলের চলমান আন্দোলন বন্ধ করা যাবে না। সরকারের এমপি-মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন, দেশের জনগণ তাদের সে ভাষার জবাব দেবেন।

জনগণের উপর দমন নির্যাতন করে কেউ রক্ষা পায়নি । জনগণের আন্দোলন সফল হবেই।

বরিশাল বিভাগীয় জাতীয়তাবাদী যুব ফোরামের আহ্বায়ক ইকবাল রশীদ অপুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ্যাড. খন্দকার মাহবুব হোসেন, এ্যাড. জয়নাল আবেদীন, বিএনপির যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলু, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

 

শেয়ার করুন