অকারণে কাউকে দোষারোপ করা ঠিক না: সুরঞ্জিত

0
53
Print Friendly, PDF & Email

‘বিএনপি আওয়ামী লীগের ফাঁদে পা দেয়নি’ ব্যারিস্টার রফিকুর ইসলাম মিয়ার এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, ‘বিএনপি নিজেদের ফাঁদেই পা দিয়েছে। নিজেরাই প্রস্তাব দিয়েছে। আবার নিজেরাই প্রত্যাহার করেছে। আর এখন আওয়ামী লীগকে দোষারোপ করছে। অকারণে ভিত্তিহীনভাবে কাউকে দোষারোপ করা ঠিক না।’

রোববার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টাস ইউনিটির ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশ ফটোজার্নালিস্ট ইউনিটি’র নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপি রাজনৈতিক হীনমন্যতায় ভুগছে উল্লেখ করে তিনি বলেন, ‘রাজনীতি করবেন আর আলোচনা করবেন- এমন তো হতে পারে না।’

নিউজ প্রিন্টের উপর শুল্ক আরোপ অযৌক্তিক আখ্যা দিয়ে তিনি বলেন, ‘নিউজ প্রিন্টের উপর শুল্কারোপের সমালোচনা এসেছে। এ সমালোচনা যথেষ্ট যৌক্তিক।’ নিউজ প্রিন্টের উপর এ অযৌক্তি শুল্ক আলোচনার মাধ্যমে প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বানও জানান তিনি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সুরঞ্জিত সেন বলেন, ‘গণতন্ত্র আর সাংবাদিকতা একে অপরের উপর নির্ভরশীল। একে অন্যকে ছাড়া চলতে পারে না। অতএব গণতন্ত্র ও সাংবাদিকতার এ দাবি আপনাদেরও। আলোচনার মাধ্যমে এর সামধান করা উচিত।’

সংগঠনের সভাপতি হাসানুজ্জামান তরুণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মীর আনিসুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- বায়রা সভাপতি শাহজালাল মজুমদার, পাবনার ভাঙ্গুরা উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, মনির হোসেন, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

শেয়ার করুন