সংসদ ভবনজুড়ে বাজেটের আবহ

0
33
Print Friendly, PDF & Email

বাজেট পেশের জন্য প্রস্তুত হচ্ছে সংসদ। চলছে শেষ মুহূর্তের পরিচ্ছন্নতা অভিযান। স্থানে স্থানে লাল গালিচা বিছানো হয়েছে অতিথিদের অভ্যর্থনায়। বিভিন্ন স্থানে বাহারি ফুলের টবে সাজানো হয়েছে পুরো সংসদ ভবন।

বাজেট পেশের দিন যে আসছে না তা বুধবার রাতেই নিশ্চিত করেছে বিরোধী দল।লেভেল-৩-এ বিরোধী দলীয় নেতার কার্যালয় তবু খোলা।

এ তলারই উত্তর-পূর্ব ব্লকে নোটিশ অফিসের সামনে বসানো বাজেট ইনফরমেশন হেল্প ডেস্কটাও বেশ পরিপাটি সাজানো। এক পাশে গোটা চারেক সোফা, অপর কোণায় নেসক্যাফের ব্যবস্থাও আছে।

সংসদ সচিবালয়ের বাজেট বিশ্লেষণ ও পরিবীক্ষণ ইউনিটের আয়োজনে ও প্রমোটিং ডেমোক্রেটিক ইনস্টিটউট ও প্র্যাকটিসেস এর সহযোগিতায় আয়োজিত এ ডেস্কের ব্যানারে আরো গোটা তিনেক বিদেশি ব্র্যান্ডের লোগো।
বিকেল তিনটায় অধিবেশন্ শুরু হওয়ার কথা থাকলেও দুপুর একটার মধ্যেই অধিকাংশ মন্ত্রী-এমপি হাজির হয়েছেন লেভেল-২ এ। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে শুরু হয়েছে মন্ত্রিপরিষদ বৈঠক। মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসেন ভূঁইয়াকে দৌড়ে যেতে দেখা গেলো সেদিকে।

ট্রলিতে বাজেট বই সাজিয়ে সংসদের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে ছুটছেন সংসদ কর্মচারীরা। সংবাদ কর্মীরাও বেশ আগেভাগে চলে এসেছেন সংসদে।বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

এক সঙ্গে লিফটে ওঠার সময় নিজেদের মধ্যে কিছুটা যেন খুনসুটিতে মাতলেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, প্রবাসী কল্যাণ্ মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম প্রমুখ।
সব মিলিয়ে পুরো সংসদ ভবন জুড়েই বাজেটের আবহ বিরাজ করছে।

শেয়ার করুন