‘‘চার সিটি কর্পোরেশন নির্বাচনে বিজিবি মোতায়ান করা হবে’’

0
76
Print Friendly, PDF & Email

বরিশাল, সিলেট, রাজশাহী ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও আনসার বাহিনীর পাশাপাশি বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন।

মঙ্গলবার বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন ইসি মো. শাহনেওয়াজ।

নগরীর অশ্বিনী কুমার টাউন হলে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় এক প্রার্থী অপর প্রার্থীর বিরুদ্ধে কালো টাকার ছড়াছড়ি, ঝুঁকিপূর্ণ কেন্দ্রে প্রভাব বিস্তার, পেশী শক্তি প্রয়োগ, হুমকি ও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেন।

এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনার বলেন, ‘‘প্রার্থীদের শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য কমিশন আন্তরিক। কালো টাকা ছড়াছড়ির সু-স্পষ্ট প্রমাণ পেলে প্রার্থিতা বাতিল করা হবে। এছাড়া ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে নির্বাচনের দু’দিন আগে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হবে’’।

ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের ব্যাপারে প্রার্থীদের নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসি বলেন, ‘‘একজন ভোটারও যদি ইভিএম পদ্ধতিতে ভোট দিতে ব্যর্থ হন তাহলে এই পদ্ধতি বাতিল করা হবে। ইভিএম পদ্ধতিতে ভোট হ্যাকিং করার সুযোগ নেই। তাই ফলাফল পাল্টে যাওয়ার প্রশ্নই থাকছে না’’।

মতবিনিময় সভায় বরিশাল বিভাগীয় কমিশনার মো. নূরুল আমিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন, জেলা প্রশাসক মো. শহীদুল আলম, র‌্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মো. মুজিবুর রহমান, তিন মেয়র প্রার্থীসহ সাধারণ ও  সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন