সাভারে রণক্ষেত্র, ৫ শ্রমিক গুলিবিদ্ধসহ আহত অর্ধশতাধিক

0
82
Print Friendly, PDF & Email

সাভার আটকপাড়া এলাকায় পোশাক শ্রমিদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের গুলিতে ৫ পোশাক শ্রমিক গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার সকালে বকেয়া বেতনের দাবিতে ডাইনিস্টিক পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করলে এ ঘটনা ঘটে।

শ্রমিক সূত্র জানায়, ২৫ মে শ্রমিক বিক্ষোভের কারণে ডাইনিস্টিক পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেন কর্তৃপক্ষ। রোববার সকালে এ কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বেতন প্রদান করা হয়।

সোমবার সকালে ডাইনিস্টিক পোশাক কারখানার শ্রমিকরা বেতন নিতে এলে কারখানার মূল ফটকে অনির্দিষ্টকালের বন্ধের নোটিশ দেখতে পায়। এতে তারা বিক্ষুব্ধ হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় শ্রমিকরা পুলিশের ওপর হামলার চেষ্টা চালালে পুলিশ বাধা দেয়। এতে শ্রমিক-পুলিশের সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি চালায় পুলিশ। এতে ৫ শ্রমিক গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

আশুলিয়া শিল্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফয়েজুল কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে আশুলিয়া শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এব্যাপারে আশুলিয়া শিল্প পুলিশের পরিদর্শক আব্দুল বাতেন জানান, সকালে ডাইনিস্টিক কারখানার পোশাক শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময়  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও গুলি চালায়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শেয়ার করুন