চলতি সপ্তাহেই ডিসিসি নির্বাচনের সিদ্ধান্ত

0
88
Print Friendly, PDF & Email

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচন আটকে গিয়েছিল দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন সুলতানগঞ্জ ইউনিয়নে। কিন্তু সীমানা নির্ধারণের জটিলতা দূর হওয়ায় চলতি সপ্তাহেই  ডিসিসি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

রোববার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা জানান।

কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, “ডিসিসি নির্বাচনে সুলতানগঞ্জের সীমানা নির্ধারণ নিয়ে যে জটিলতা ছিল তা দূর হয়েছে। তাই ডিসিসি নির্বাচনের ব্যাপারে চলতি সপ্তাহে আমরা সিদ্ধান্ত নেব। এ ব্যাপারে আমরা ইমিডিয়েটলি অ্যাকশনে যাব।”

নির্বাচন কবে নাগাদ হতে পারে এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচন রোজার ঈদের আগে, না পরে হবে- সে ব্যাপারে আমরা কমিশনে বসে সিদ্ধান্ত নেব। আশা করছি এ ব্যাপারে চলতি সপ্তাহে আপনারা একটা পরিপূর্ণ ধারণা পাবেন।”

তিনি বলেন, “যেহেতু রোববার চলতি সপ্তাহের প্রথম দিন, আমাদের হাতে আরও চার দিন রয়েছে, এ চার দিনের ভেতর আমরা একটা সিদ্ধান্ত নিতে পারব।”

সিইসি বলেন, “সুলতানগঞ্জ সমস্যার কারণে  আমরা নির্বাচন করতে চাইনি, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উদ্যোগে এ সমস্যা দূর হয়েছে।”

এ সময় তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন,  “এ কাজে সহায়তা করার জন্য আপনার‍া সাংবাদিকরাও এগিয়ে এসেছেন- এজন্য আপনাদের ধন্যবাদ জানাই।”

আসন্ন চার সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এ চারটি নির্বাচনের ক্ষেত্রে কোনো ধরনের সন্ত্রাসী কার্যকলাপে ছাড় দেওয়া হবে না। এমনকি ধর্মকেও এখানে ব্যবহার করা যাবে না। এ ব্যাপারে যদি কেউ উসকানি দেয় তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান কি করে খুলনা সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় অংশ নেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “তাকেও কারণ দর্শাতে হবে যে- তিনি কেন এ প্রচারণায় অংশ নিয়েছেন।”

শেয়ার করুন