বসিক নির্বাচন: মেয়র প্রার্থী মামুনকে বহিস্কারের সিদ্ধান্ত

0
45
Print Friendly, PDF & Email

বরিশাল সিটি কর্পোরেশন (বসিক) নির্বাচনে মেয়র প্রার্থী মাহমুদুল হক খান মামুনকে যুবলীগ থেকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় কমিটি।

খান মামুন বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক।তিনি ১৪ দল সমর্থিত সম্মিলিত নাগরিক কমিটির প্রার্থী মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরণের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মামুনকে বহিস্কারের সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন কেন্দ্রীয় যুবলীগের দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান।

তিনি বাংলানিউজকে জানান, বসিক নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় বরিশাল নগরীর হোটেল আলী ইন্টারন্যাশনালে মহানগর যুবলীগের সঙ্গে মতবিনিময় করেন কেন্দ্রীয় নেতারা। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের চেয়াম্যান ওমর ফারুক চৌধুরী।

এছাড়া উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মাহাবুবুর রহমান হিরণ, আতাউর রহমান, যুগ্ম সম্পাদক সুব্রত পাল প্রমুখ।

তিনি আরও জানান, বসিক নির্বাচনে মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক মামুনের প্রার্থিতা নিয়ে আলোচনা হয় মতবিনিময় সভায়।

খান মামুন ১৪ দল সমর্থিত প্রার্থী শওকত হোসেন হিরণকে সমর্থন না দিয়ে নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে সংগঠন থেকে বহিস্কারের দাবি জানান বরিশাল মহানগর যুবলীগের নেতাকর্মীরা।

তাই দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বসিক নির্বাচনে প্রার্থী হওয়ায় খান মামুনকে সংগঠন থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কাজী আনিসুর রহমান জানান, যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরবর্তী সভায় খান মামুনকে সংগঠনিকভাবে বহিস্কার করা হবে।

এছাড়া সংগঠনের সিদ্ধান্ত উপেক্ষা করে যুবলীগের যেসব নেতাকর্মী খান মামুনের নির্বাচনী কর্মকাণ্ডে সহযোগিতা করবে তাদেরও বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান যুবলীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান।

শেয়ার করুন