খালেদা এখন পথহারা : হাসিনা

0
158
Print Friendly, PDF & Email

বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া এখন পথহারা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
মুন্সীগঞ্জের কুমারভোগ পুনর্বাসন কেন্দ্র মাঠে মঙ্গলবার বিকেল ৫টার পর এক সমাবেশে একথা বলেন তিনি।
 
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চলতি মাসের শুরুতে দেয়া ৪৮ ঘণ্টার আল্টিমেটামের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “আপনি আল্টিমেটাম দিয়েছিলেন। বলেছিলেন, আমরা পালাবার পথ খুঁজে পাবো না।”
 
“এখন আমি আপনাকে জিজ্ঞ্যেস করি কিসের জোরে আল্টিমেটাম দিলেন।”
 
তিনি বলেন, আল্টিমেটাম দিয়ে বিরোধীদলীয় নেতা এখন নিজেই পথহারা।
 
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন আয়োজনের দাবিতে চলতি মাসের শুরুতে রাজধানীতে এক সমাবেশ থেকে সরকারকে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিলেন খালেদা জিয়া। সেসময় তিনি বলেছিলেন, আল্টিমেটামের মধ্যে দাবি মানা না হলে সরকার পালানোর পথ খুঁজে পাবে না।
 
দেশের বিভিন্ন সিটি কর্পোরেশনে আসন্ন নির্বাচনে বিএনপি প্রার্থী দেয়ায় দলটির চেয়ারপার্সন খালেদা জিয়াকে ধন্যবাদ জানান প্রধানমমন্ত্রী। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু হবে উল্লেখ করে এতে অংশ নিতে বিএনপিপ্রধানের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
 
সময় মতো নির্বাচন হবে জানিয়ে বিরোধীদলীয় নেত্রীকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, “নির্বাচনে অংশগ্রহণ করে গণতন্ত্রকে সুসংহত করুন।”
 
বিএনপির সমালোচনা করে তিনি বলেন, “তিনি (খালেদা জিয়া) পথহার পথিক হয়ে গেছেন।” বিএনপি সবসময় রাতের আধারে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।
 
বিএনপির শাসনামলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “১৯৯৬ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত বাংলাদেশ নিশ্চিন্ত ঘুমানোর ব্যবস্থা করেছে। কিন্তু বিএনপি আমলে এই দেশ জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হয়েছিল।”
 
প্রধানমন্ত্রী দুপুর ৩টার দিকে হেলিকপ্টারে মুন্সীগঞ্জ পৌঁছান। দুপুর সাড়ে ৩টার দিকে মাওয়া ফেরিঘাটে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের দুটি নতুন উদ্ধারকারী জাহাজ ‘নির্ভীক’ ও ‘প্রত্যয়’ উদ্বোধন করেন তিনি।

শেয়ার করুন