জিসিসি নির্বাচনে আজমত উল্লাহকে ১৪ দলের সমর্থন

0
66
Print Friendly, PDF & Email

নবগঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আজমত উল্লাহ খানকে সমর্থন দিয়েছে ১৪ দল।

এছাড়া রাজশাহী, বরিশাল, সিলেট ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থীদের
পক্ষে কাজ করার জন্য স্থানীয় নেতাদের আহ্বান জানিয়েছে কেন্দ্রীয় ১৪ দল।

রোববার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দল মুখপাত্র মোহাম্মদ নাসিম এ আহ্বান জানান।

বিএনপি-জামায়াতে নৈরাজ্যের বিরুদ্ধে জুনের দ্বিতীয় সপ্তাহে মানিকগঞ্জ, ময়মনসিংহ, চট্রগ্রাম সমাবেশ করা হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।

মোহাম্মদ নাসিম বলেন, ‘রাজশাহীতে খায়রুজ্জামান লিটন, বরিশালে শওকত হোসেন হিরণ, সিলেটে বদর উদ্দিন আহমেদ কামরান ও খুলনায় তালুকদার আব্দুল খালেক ১৪ দলের সমর্থন নিয়ে কাজ শুরু করেছেন। স্থানীয় ১৪ দলকে সর্বশক্তি নিয়োগ করে তাদের বিজয়ী করার জন্য কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘বিরোধী দলকে ধন্যবাদ জানাই তারা এ সরকারের অধীনে সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে। আশা করি এরই ধারাবাহিকতায় তারা জাতীয় নির্বাচনেও অংশ নিবে।’

বিএনপির ডাকা হরতাল প্রসঙ্গে নাসিম বলেন, “আমরা আশান্বিত হয়েছিলাম যখন বিএনপি আবার সংলাপের উদ্যোগ নেয়ার কথা বলেছিল। কিন্তু দুঃখজনক ভাবে ২৪ ঘণ্টা না যেতেই তারা হরতাল দিয়ে সংলাপের পরিবেশ নষ্ট করেছে। সংলাপের কথা যখন বললেন তখন হরতাল দিলেন কেন? তাহলে আপনার কোনটা চান সংলাপ না নৈরাজ্য?”

এ সময় বিরোধী দলকে নিজস্ব বুদ্ধিতে চলার আহ্বান জানিয়ে বলেন, “আসুন সমঝোতার টেবিলে বসে গণতন্ত্রের ধারা অব্যহত রাখি। কি চান সংসদে এসে বলুন। সেখানে সব বিষয় নিয়ে ওপেন আলোচনা হবে। দেশবাসী দেখবে।”

গণআজাদী লীগের সভাপতি হাজী আব্দুস সামাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির আনিসুর রহমান

মল্লিক, জাসদের শিরিন আকতার, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের ওয়াজেদুল ইসলাম, আওয়ামী লীগের আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মৃনাল কান্তি দাস, সুজিত রায় নন্দী প্রমুখ।

শেয়ার করুন