তারেকের ‘ফেরা’: সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া

0
60
Print Friendly, PDF & Email

বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়াররম্যান তারেক রহমান কি দেশে ফিরছেন? ফিরলেও কি রাজনীতিতে সক্রিয় হবেন? তার এই ফেরার ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়া, বিশেষ করে ফেইসবুক ব্যবহারকারীদের প্রতিক্রিয়া জানতে চেয়েছিল সমকাল অনলাইন।তারেকের ‘ফেরা’: সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া
 
তারেক গত ২১ মে লন্ডনে প্রকাশ্য রাজনীতিতে সক্রিয় হন। এরপর তার দেশে ফেরা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে নানা ধরনের বক্তব্য আসছে। সর্বশেষ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও বলেছেন, লন্ডনের সভায় তারেকের বক্তব্য দেয়াটা আইন-বহির্ভূত।
 
এই অবস্থায় তারেকের ‘ফেরা’ নিয়ে স্বাভাবিকভাবেই দু ধরনের প্রতিক্রিয়া পাওয়া গেছে ফেইসবুকে- কেউ কেউ বলছেন, তার ফেরা উচিৎ নয়, কেউ কেউ বলছেন উচিৎ। তবে এর মধ্যে কয়েকজন ফেইসবুক ব্যবহারকারী বলেন, বিএনপির ‘হাল’ ধরার জন্য তারেক রহমানের দেশে ফেরা উচিৎ।
 
মো. হেযবুল তাওহিদ মুন্না নামে একজনের মন্তব্য: “বিএনপি বর্তমান সময়ে যেটা সবচেয়ে বেশি প্রয়োজন তা হল নেতৃত্ব। তত্ত্বাবধায়ক ইস্যু বা অন্যান্য ছোটখাটো ইস্যু নিয়া ব্যাপক কর্মসূচি প্রয়োজন। এ অবস্থায় একটিভ কর্মসূচী পরিচালনা ও নেতা-কর্মীদের উজ্জীবিত করতে তারেক রহমান যথাযথ ভূমিকা পালন করতে পারবে। তাই তাঁর রাজনীতিতে ফিরে আসাকে অভিনন্দন জানাচ্ছি।”
 
তবে এর মধ্যে কয়েকজন ফেইসবুক ব্যবহারকারী বলেন, বিএনপির ‘হাল’ ধরার জন্য তারেক রহমানের দেশে ফেরা উচিৎ।
 
এদিকে রাসেল হাসান নামে এক ফেইসবুক ব্যবহারকারী বলছেন, “যারা বলছে তারেক ফিরে আসা উচিত. এটা আমাদের জন্য ভাল.তাদেরকে বলছি আপনারা নিজেকে এত অন্তঃসারশূন্য ভাবেন কেন?? নিজের ব্যক্তিত্ব কে বিক্রি করছেন. who is Tarek? বরং বলুন আমার দেশে আপনি আমি নেতা। আমি সৎ। আপনি …? যদি নিজে সৎ হোন, তাহলে একজন দুর্নীতিবাজ খাম্বাবাজের পক্ষে কেন? কেন??”
 
যারা তারেকের ফিরে আসার পক্ষে মন্তব্য করেছেন, তাদের মধ্যে কেউ কেউ চান ফেরার পর তার বিচার প্রক্রিয়া চলুক।
 
এক্ষেত্রে সাইফুর রহমান নামে এক ফেইসবুক ব্যবহারকারীর মন্তব্য: “যদি নীতির প্রশ্নে তাকে [তারকে রহমানকে] দূরে রাখা হয়, তাহলে আমার প্রশ্ন এদেশের কয়টা রাজনীতিবিদ এই দুর্নীতির প্রশ্ন এড়াতে পেরেছেন?” এই প্রশ্ন তুলে তিনিও প্রচলিত আইনে তারেকের দুর্নীতির বিচারের কথা বলেছেন।
 
শনিবার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৪২টি মন্তব্যের মধ্যে তারেকের ফেরার পক্ষে-বিপক্ষে প্রায় সমান মন্তব্যই আসে সমকালের ফেইসবুক ফ্যানপেইজে।

শেয়ার করুন