পাকিস্তানে স্কুলবাসে আগুন: ১৬ শিশু নিহত

0
61
Print Friendly, PDF & Email

পাকিস্তানের পূর্বাঞ্চলের শহর গুজরাটের কাছে একটি স্কুলবাসে অগ্নিদগ্ধ হয়ে কমপক্ষে ১৬ জন শিক্ষার্থী নিহত হয়েছে।পাকিস্তানে স্কুলবাসে আগুন: ১৬ শিশু নিহত
 
শনিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের ২০০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থিত গুজরাট শহরের কোট ফাতেহ এলাকায় এ ঘটনা ঘটে। এতে  আহত কমপক্ষে আরো সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
এর আগে শনিবার সকালে এক প্রতিবেদনে বিবিসি অনলাইন জানায়, একটি স্কুলবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে সৃষ্ট আগুনে দগ্ধ হয়ে ১৭ স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে।
 
তবে স্থানীয় পুলিশ প্রধান দার আলি খাত্তাক বার্তা সংস্থা এএফপি জানিয়েছেন, দুর্ঘটনার পর স্কুলবাসের গ্যাস সিলিন্ডারটি অক্ষতই ছিল।
 
এই পুলিশ কর্মকর্তা জানান, এ দুর্ঘটনায় একজন শিক্ষকও নিহত হয়েছেন। অন্য এক পুলিশ কর্মকর্তা এএফপিকে জানান, স্কুলবাসটির চালক দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন এবং দুর্ঘটনার পরপরই তিনি পালিয়ে যান।
 
অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে দার আলি খাত্তাক বলেন, স্কুলবাসটি গ্যাস ও পেট্রোল-উভয় জ্বালানিতেই চলতো। গাড়ির চালক জ্বালানির উৎস গ্যাস থেকে পেট্রোলে পরিবর্তনের সময় হঠাৎ বাসটিতে আগুন ধরে যায়।
 
তিনি জানান, নিহত শিশুদের বয়স ৫ থেকে ১৫ এর মধ্যে।

শেয়ার করুন