সরকারি দলের হামলার ফুটেজ আছে: বিএনপি

0
74
Print Friendly, PDF & Email

সমকাল প্রতিবেদক
প্রধান বিরোধী দল বিএনপি দাবি করেছে, গত ৫ মে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশ ঘিরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হামলা চালানোর ভিডিও ফুটেজ তাদের কাছেও আছে।
 
বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।
 
এতে বলা হয়, “হেফাজতে ইসলামের ৫ মের অবস্থান কর্মসূচি সকাল পর্যন্ত অব্যাহত থাকলে সরকার উৎখাত হয়ে যেত – এই হাস্যকর অজুহাতে তাদের ওপর গভীর রাতে নৃশংস অভিযান পরিচালনাকে জাতীয় স্থায়ী কমিটি কোনোভাবেই সমর্থন করতে পারে না।”
 
“ওই কর্মসূচিকে ঘিরে সরকারি দলের সশস্ত্র সন্ত্রাসীদের হামলা,অগ্নিসংযোগ,গাড়ি ভাংচুরের ঘটনার ভিডিও ফুটেজ ও অন্যান্য প্রমাণ মিডিয়া ও বিরোধী দলের হাতেও রয়েছে।”
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, “বিএনপি কোনো সন্ত্রাসী কার্যক্রম কিংবা সরকার উৎখাতের ষড়যন্ত্রে কখনো বিশ্বাস করে না। এগুলো আওয়ামী লীগেরই মজ্জাগত অভ্যাস।”
 
“তারাই সরকার উৎখাতের জন্য ‘ট্রামকার্ড ষড়যন্ত্র’ করেছিল। তারাই বিগত দিনে লগি-বৈঠা সন্ত্রাসের মাধ্যমে তাদের ‘আন্দোলনের ফসল’ বলে একটি অসাংবিধানিক সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো।”
 
কথিত নাস্তিক ব্লগারদের ফাঁসিসহ ১৩ দফা দাবিতে আন্দোলন করছে হেফাজতে ইসলাম। গত ৫ মে তারা ঢাকা অবরোধের পর শাপলা চত্বরের সমাবেশ থেকে দাবি আদায়ে অবস্থান কর্মসূচি ঘোষণা করে।
 
পরে গভীররাতে তাদের সরিয়ে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী।
 
তাদের ওই ঢাকা অবরোধ ও শাপলা চত্বরের সমাবেশ ঘিরে রাজধানীতে ব্যাপক সংঘাত, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
 
সরকার বলছে, দিনের সহিংসতায় ১১ জনের মৃত্যু হয়; রাতের অভিযানে কোনো প্রাণহানি হয়নি।

শেয়ার করুন