প্রধানমন্ত্রীর রাজশাহী সফর বাতিলের অনুরোধ বিএনপির

0
94
Print Friendly, PDF & Email

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনের আগ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এলাকা সফর করলে তা নির্বাচনকে প্রভাবিত করবে। একই সঙ্গে তা হবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের শামিল। তাই আগামী ২৮ অথবা ২৯ মে প্রধানমন্ত্রীর সম্ভাব্য রাজশাহী সফরের বিরোধিতা করে ইসির মাধ্যমে প্রধানমন্ত্রীকে সফরটি বাতিলের অনুরোধ জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে রাসিক নির্বাচনের প্রার্থী ও সুধীজনদের সঙ্গে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলীর মতবিনিময় অনুষ্ঠানে বিএনপির প্রার্থীর পক্ষে এসব কথা বলা হয়।
অনুষ্ঠানে নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেন, ‘রাসিক নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে যা যা করা দরকার, তা-ই করা হবে। কোনো প্রকার দলীয়করণ এখানে গ্রহণযোগ্য হবে না।’ তিনি বলেন, ‘নির্বাচনে কারচুপি হওয়ার কোনো সুযোগ নেই। ভোট পাহারা দেওয়ার দায়িত্ব নিতে হবে প্রার্থীদের পোলিং এজেন্টদের। আমরা তাঁদের সার্বিক সহযোগিতা করব। কাজেই এখানে কোনো ধরনের আশঙ্কার কিছু নেই।’ এ সময় রাসিক নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হওয়ার স্বার্থে ২৮ অথবা ২৯ মে রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য সফরটি বাতিলের জন্য অনুরোধ জানান বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু।
জবাবে নির্বাচন কমিশনার বলেন, ‘নির্বাচন চলাকালে প্রধানমন্ত্রী রাজশাহীতে আসবেন কি না, তা আমার জানা নেই। তবে আমি আপনাদের দাবি-দাওয়া ঢাকায় গিয়ে কমিশনকে জানানো হবে।’
রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক মীর শহিদুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন