বেলুচিস্তানে জঙ্গি হামলা: ৮ পুলিশসহ নিহত ১২

0
66
Print Friendly, PDF & Email

জাতীয় নির্বাচনের পর আবারও অশান্ত হয়ে পড়েছে পাকিস্তানের সহিংসতা ক্ষুদ্ধ উত্তরাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তান। বৃহস্পতিবার দিনের শুরুতে প্রাদেশিক রাজধানী কোয়েটা শহরে এক বোমা বিস্ফোরণে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন।

মূলত নিরাপত্তা বাহিনীর একটি গাড়িকে লক্ষ্য করে চালানো এ হামলায় নিহতদের মধ্যে ৮ জনই পুলিশ সদস্য বলে জানা গেছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ২১ জন।

বৃহস্পতিবার সকালে কোয়েটার ভোসা মন্ডি এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

বেলুচিস্তান পুলিশের উপ-মহাপরিদর্শক ফাইয়াজ সামবাল জানান, পুলিশের বিশেষ ইউনিট র‌্যাপিড রেসপন্স ফোর্সের (আরআরএফ) সদস্য বহনকারী একটি গাড়ি নগরীর ইস্টার্ন বাইপাস ধরে যাওয়ার সময় গাড়িটিকে লক্ষ্য করে দূর নিয়ন্ত্রিত বোমার বিস্ফোরণ ঘটায় অজ্ঞাত জঙ্গিরা। একটি গাড়িতে বোমাটিকে স্থাপন করে রাস্তার পাশে পার্ক করা রাখা হয়েছিলো। আরআরএফ বাহী গাড়িটি সেখানে পৌঁছা মাত্র বিস্ফোরকবাহী গাড়িটিকে উড়িয়ে দেওয়া হয়।

তীব্র বিস্ফোরণে পুলিশের গাড়িটি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি আশপাশের ভবন ও যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে প্রায় ১শ’ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয় বলে পাকিস্তানের বোম্ব ডিসপোজাল ইউনিটের উদ্ধৃতি দিয়ে জানায় পাকিস্তানের ডন নিউজ। হামলায় জড়িত কারা এ ব্যাপারে এখনও নিশ্চিত হতে পারেনি পাক কর্তৃপক্ষ।

শেয়ার করুন