সমাবেশ করার অনুমিত আগের মতই আছে: সুরঞ্জিত

0
103
Print Friendly, PDF & Email

রাজধানীতে সভা-সমাবেশ করার অনুমতি আগেও যেমন ছিল এখনও তেমন আছে। তবে তা আইন মেনেই করতে হবে বলে জানিয়েছেন দপ্তরবিহীনমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত। তিনি বলেন, সংবিধানে সভা-সমাবেশ করার অধিকারের কথা বলা আছে। তবে তা শান্তিপূর্ণভাবে।
 
বৃহস্পতিবার রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি ঢাকা জেলা শাখা ‘বিরোধী দলের সংসদে যোগদান ও সদস্যপদ রক্ষা এবং হিংসাত্মক রাজনীতি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।
 
বিরোধী দলের উদ্দেশ্যে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, সভা-সমাবেশের নামে গাড়ি ভাঙচুর করবেন, নৈরাজ্য সৃষ্টি করবেন তা হবে না। সভা-সমাবেশ করতে হলে শান্তিপূর্ণভাবেই করতে হবে। তিনি বলেন, সরকার ব্যবস্থা নিয়ে কথা বলতে হলে বিএনপিকে সংসদে যেতে হবে। নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনায় বসতে হবে।
 
কর্নেল তাহেরের বিচার সম্পর্কে মন্ত্রী বলেন, ‘উকিল, ব্যারিস্টাররা সাধারণত ধরা খান না। কিন্তু মওদুদ আহমেদ নিজেও ধরা খেয়েছেন। সেই সঙ্গে দলের প্রতিষ্ঠাতাকেও ধরা খাইয়েছেন। তিনি তার লেখা বইয়ে লিখেছেন জিয়াউর রহমান কোনো বিশেষ ট্রাইব্যুনাল না করেই যেনতেনভাবে কর্নেল তাহেরকে দণ্ড দেয়ার চিন্তা করেছেন। আদালত তার এ লেখা সত্য কি না তা একাধিক জানতে চাইলে তিনি হ্যা বলেছেন।’
 
বিরোধী দলীয় নেতার উদ্দেশ্যে সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, খালেদা জিয়াকে এখন সিদ্ধান্ত নিতে হবে তিনি মওদুদ আহমেদকে দলে রাখবেন। নাকি জিয়াউর রহমানের আদর্শ ধরে রাখবেন।   
 
বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে এতে আরও বক্তৃতা করেন, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ূন কবির মিজি, জাসদ ঢাকা মহানগর সভাপতি মীর হোসাইন আক্তার, সাম্যবাদী দলের ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, আওয়ামী লীগের ঢাকা মহানগরীর সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া প্রমুখ।

শেয়ার করুন