সাংবাদিকদের যোগাযোগমন্ত্রী: জুন মাসের শেষ সপ্তাহে পদ্মা সেতুর দরপত্র

0
96
Print Friendly, PDF & Email

আগামী জুন মাসের শেষ সপ্তাহে পদ্মা সেতুর দরপত্র আহ্বান করা হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুরে শাহজাদপুর-এনায়েতপুর, শাহজাদপুর-কৈজুরি আঞ্চলিক সড়ক ও ক্ষতিগ্রস্ত করতোয়া সেতু পরিদর্শনের সময় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী জুন মাসের শেষ সপ্তাহে পদ্মা সেতুর মূল কাজের দরপত্র আহ্বান করা হবে। এ টেন্ডারের কাগজপত্র হালনাগাদে কাজ করছে নিউজিল্যান্ডভিত্তিক পরামর্শক প্রতিষ্ঠান “মনসেল এইকম”।

পদ্মা সেতুর কাজের অগ্রগতি সম্পর্কে যোগাযোগমন্ত্রী বলেন, বর্তমানে এই সেতুতে প্রায় এক হাজার পাঁচশ কোটি টাকার কাজ চলছে। এর মধ্যে গত এপ্রিল মাসে প্রধানমন্ত্রী ৯৬ কোটি টাকা ব্যয়ে তীর সংরক্ষণ কাজের উদ্বোধন করেছেন। দূর থেকে দেখলে মনে হবে, পদ্মা সেতুর কাজ হচ্ছে না। কিন্তু প্রকৃতপক্ষে সেতুর নির্মাণে পূর্ব প্রস্তুতিমূলক সব কাজই শেষপর্যায়ে।

কোন উৎসের অর্থায়নে এ সেতু হবে সাংবাদিকদের এমন প্রশ্নেরে জবাব তিনি বলেন, পদ্মা সেতু কোন উৎসের অর্থায়নে হবে, সেটি মূল কথা নয়, পদ্মা সেতু হবে।

এর আগে যোগাযোগমন্ত্রী আজ সকাল সোয়া দশটায় শাহজাদপুরের স্থানীয় সাংসদ চয়ন ইসলামের বাড়িতে পৌঁছে মরহুম শিক্ষাবিদ মাজহারুল ইসলামের কবর জিয়ারত করেন।

এরপর ক্ষতিগ্রস্ত দুটি সড়ক ও সেতু পরিদর্শন শেষে যোগাযোগমন্ত্রী শাহজাদপুরের দ্বারিয়াপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথের কাছারিবাড়িও পরিদর্শন করেন।

শেয়ার করুন