একমাস কোন সভা সমাবেশ করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

0
106
Print Friendly, PDF & Email

সভা-সমাবেশের নামে যারা জ্বালাও-পোড়াওর মাধ্যমে জনসাধারণের জান-মাল নষ্টকারী কোন রাজনৈতিক দলকে আগামী এক মাস কোন সভা-সমাবেশ করতে দেয়া হবে না। রোববার দুপুর ১২টায় চট্টগ্রামের মিরসরাই উপজেলায় নবসৃষ্ট জোরারগঞ্জ থানার উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এক-এগারোর সেই দুঃসহ যন্ত্রণার প্রতিচ্ছবি কেউ ভুলে যায়নি। তাই অনির্বাচিত সরকারের অধীনে কোন নির্বাচন নয়, বর্তমান সরকারের অধীনেই হবে আগামী নির্বাচন। অনির্বাচিত সরকার পদ্ধতি এ দেশ থেকে সমূলে উৎখাত করতে হবে। যারা ধর্ম রক্ষার নামে ৬৬২টি কোরআন শরিফ পুড়িয়েছে তারা কি ইসলামের হেফাজতকারী, নাকি ইসলামের শত্র“। বিএনপি হেফাজতের কাঁধে ভর করে ৪৮ ঘণ্টার মধ্যে সরকারকে উৎখাত করতে চেয়েছিল কিন্তু সরকার ১০ মিনিটেই হেফাজতকে সরিয়ে দিয়েছে। গতকাল দুপুরে নতুন থানাফলক উšে§াচন করে উদ্বোধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। বিএনপি জামায়াত-শিবির-হেফাজতের ওপর ভর করে দেশকে জঙ্গিবাদ সৃষ্টি করতে চায়। কিন্তু সরকার জনগণের জানমালের নিরপত্তার কথা বিবেচনা করে নতুন নতুন থানা সৃষ্টি করছে।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার হাফিজ আক্তারের সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী দিলরুবা খানমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী দিলীপ বড়-য়া, অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন) একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক মোঃ মোখলেছুর রহমান, পুলিশের বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম বিভাগ) মোহাম্মদ আবদুল্লাহ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ নওশের আলী, পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, চট্টগ্রাম জেলা প্রশাসক আবদুল মান্নান, স্থানীয় উপজেলা চেয়ারম্যান আলহাজ গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আতাউর রহমান প্রমুখ।
দাউদকান্দি : গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে নির্বাচিত সরকারের কোন বিকল্প নেই। তাই তত্ত্বাবধায়ক নয়, নির্বাচিত সরকারের অধীনেই আগামী নির্বাচন হওয়া বাঞ্ছনীয়। রোববার বিকাল সাড়ে ৫টায় কুমিল্লার তিতাস উপজেলার নবনির্মিত থানা ভবনের উদ্বোধন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর একথা বলেন। তিনি বলেন, বিরোধীদলীয় নেতা ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে হেফাজত ইসলামের ওপর ভর করে সরকার উৎখাতের স্বপ্ন দেখেছিলেন। তার সেই স্বপ্ন পূরণ হয়নি। তিনি বলেন, ধর্মকে ব্যবহার করে হেফাজতে ইসলাম ৫ মে ঢাকায় যে তাণ্ডবলীলা চালিয়েছে বিশেষ করে পবিত্র কোরআন শরিফ পোড়ানোর মতো জঘন্য কাজ করে তাতে একথা স্পষ্ট হেফাজতের কাছে ইসলাম নিরাপদ নয়। তিনি পুলিশকে জনগণের বন্ধু আখ্যা দিয়ে তাদের পাশে দাঁড়ানো এবং সহযোগিতার আহ্বান জানান। তিনি তিতাস থানা ভবনের জন্য ভূমি দান করায় মরহুম মাহাবুবুর রহমান সিআইপি এবং আলী হোসেন মোল্লার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কুমিল্লা পুলিশ সুপার টুটুল চক্রবর্তীর সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী দিলীপ বড়-য়া এমপি, অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারের এডিশনাল আইজিপি একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি মাহাবুবুর রহমান, কুমিল্লার বিজিবির সেক্টর কমান্ডার একেএম সাইফুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক তোফাজ্জল হোসেন মিয়া। সুধী সমাবেশের আগে প্রধান অতিথি নবনির্মিত তিতাস থানা ভবনের উদ্বোধন করেন।

শেয়ার করুন