অনুমতি না পেলে হরতাল!

0
108
Print Friendly, PDF & Email

কয়েক দফা চেষ্টা করেও নয়াপল্টনে বুধবার সমাবেশ করার অনুমতি পায়নি বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। তবে ১১টার মধ্যে পূর্বঘোষিত সমাবেশ করার অনুমতি না পেলে হরতাল দিতে পারে তারা। তবে কোনদিন দেবে সেটা জানা যায়নি।  মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু  এ তথ্য জানান। তিনি বলেন, গত সোমবার সমাবেশের ঘোষণা দিয়েছিল ১৮ দলীয় জোট। সেদিন প্রশাসনের অনুমতি না পেয়ে বুধবার আবার সমাবেশের ঘোষণা দেওয়া হয়। কোনো যৌক্তিক কারণ ছাড়াই এবারও প্রশাসন সমাবেশ করার অনুমতি দিচ্ছে না।

তিনি আরো বলেন, বুধবার বেলা ১১টার মধ্যে প্রশাসন সমাবেশ করার অনুমতি না দিলে নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে ১৮ দলের সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।

বিশ্বস্ত একটি সূত্রে জানা গেছে, সংবাদ সম্মেলন থেকে অন্যান্য কর্মসূচির সঙ্গে হরতালের কর্মসূচিও ঘোষণা করা হতে পারে।

এদিকে বিরোধীদলীয় নেত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলনে নিজ দলের সকল যুগ্ম-সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকদের উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

এদিকে দলীয়সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ার ও ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আব্দুস সালামকে ডেকে জরুরি বৈঠকে বসেন বিএনপিপ্রধান খালেদা জিয়া।

এ বৈঠকে বেলা ১১টার মধ্যে বুধবারের সমাবেশের অনুমতি না পেলে বৃহস্পতিবার ১৮ দলীয় জোটের সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করার নীতিগত সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। 

শেয়ার করুন