খালেদা মানাসিক বিকারগ্রস্ত, সংলাপ হবে তবে তত্ত্বাবধায়ক নিয়ে নয় : হাছান মাহমুদ

0
71
Print Friendly, PDF & Email

আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কাছ থেকে নিয়মিত মাসোহারা নেন। যা সর্বশেষ একটি প্রতিবেদনে প্রকাশ পেয়েছে। প্রকৃত পে তিনি নিয়মিত তাদের কাছ থেকে মাসোহারা নিয়েছেন। তাদের (আইএসআইয়ের) সর্বশেষ প্রেসক্রিপশন অনুযায়ী বিএনপি ৪৮ ঘণ্টার আল্টিমেটম দিয়েছিলো বলেও তিনি অভিযোগ করেছেন। আজ মঙ্গলবার সকালে জাতীয় প্রেস কাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত হরতালবিরোধী বিােভ সমাবেশে তিনি এ অভিযোগ করেন।
সংলাপ প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা চাই আলোচনার মাধ্যমে সবকিছুর সমাধান হোক। আলোচনা হবে কিভাবে অন্তবর্তীকালীন সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপে নির্বাচন করা যায় তা নিয়ে। আর অন্তর্র্বতীকালীন সরকারের প্রধান হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আলোচনা হবে না।
হাছান মাহমুদ বলেন, সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পরে খালেদা জিয়া মানাসিক বিকারগ্রস্ত হয়ে পড়েছেন। সেখান থেকে ফিরে তিন হরতাল নৈরাজ্য করছেন। আমরা জানি সিঙ্গাপুরে তিনি কাদের সঙ্গে বৈঠক করেছন। তিনি সেখানে আইএসআইয়ের সঙ্গে বৈঠক করেছেন। তাদের প্রেসক্রিপশনেই তিনি ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলেন। কিন্তু তার আলটিমেটাম হাওয়ার মিলিয়ে গেছে।
তিনি বলেন, খালেদা জিয়ার আলটিমেটাম হাওয়ার মিলিয়ে যাওয়ার পরে তিনি বুঝতে পেরেছেন সরকার যেমন নরম সুরে কথা বলতে পারে তেমনি কঠোরও হতে পারে। বিরোধী দলকে আগামী সংসদ নির্বাচনের প্রস্তুত নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনে আসুন। জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ যদি আপনাদের ভোট দেয় আপনাদের কাছে মতা হস্তান্তর করবো।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ও আওয়ামী লীগ নেতা মোবারক আলী শিকদারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন কৃষক লীগের সহসভাপতি এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

শেয়ার করুন