দুই সপ্তাহের জামিন পেলেন এম কে আনোয়ার

0
66
Print Friendly, PDF & Email

মানহানির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের দুই সপ্তাহের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।
আজ সোমবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ অন্তর্বর্তীকালীন এ জামিন মঞ্জুর করেন।
আজ আদালতে হাজির হয়ে এম কে আনোয়ার আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন। তাঁর পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন, রুহুল কুদ্দুস ও সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দীন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলূরুজ্জামান।
৭ মে স্বেচ্ছাসেবক লীগের নেতা দেবাশীষ বাদী হয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সাম্প্রদায়িক উসকানি ও মানহানির অভিযোগে এম কে আনোয়ারের বিরুদ্ধে মামলা করেন। মহানগর হাকিম হাসিবুল হক মামলাটি গ্রহণ করে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, ৫ মে হেফাজতের সহিংসতার সময় শাপলা চত্বর ও বায়তুল মোকাররম মসজিদ এবং আশপাশের এলাকায় ভাঙচুর, ধর্মীয় গ্রন্থে অগ্নিসংযোগের ঘটনার জন্য দেবাশীষ নামের আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে দায়ী করে ৬ মে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এম কে আনোয়ার।
আরজিতে বলা হয়, এম কে আনোয়ার সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে এবং কথাবার্তার মাধ্যমে সাম্প্রদায়িক উসকানি দেন। বাদীর বিরুদ্ধে মানহানিকর মিথ্যা বক্তব্য দিয়ে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করেছেন। তাই আদালতে মামলা করে এম কে আনোয়ারের বিচার দাবি করেছেন তিনি।

শেয়ার করুন