সরকার সংলাপের ব্যাপারে আন্তরিক নয়: মওদুদ

0
247
Print Friendly, PDF & Email

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ অভিযোগ করেছেন, সংলাপ নিয়ে সরকারের কোনো সদিচ্ছা বা আন্তরিকতা নেই। বিদেশিদের খুশি করার জন্য ইদানীং সরকার আবার সংলাপের কথা বলছে। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক গবেষণা পরিষদ নামের একটি সংগঠনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
মওদুদ আহমদ বলেন, আজ পল্টনে ১৮ দলের সমাবেশ ছিল। কিন্তু সরকার অনুমতি দেয়নি। বিরোধী দলের নেতাদের বাড়িতে বাড়িতে পুলিশ যাচ্ছে। এতে প্রমাণিত হয়, সরকার সংলাপের ব্যাপারে আন্তরিক নয়। মানুষকে বিভ্রান্ত করার জন্য সরকার সংলাপের কথা বলছে।
সংলাপে আন্তরিক হলে পরিবেশ সৃষ্টির আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘পরিবেশ সৃষ্টির দায়িত্ব সরকারের। এ জন্য সরকারের উচিত হবে বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে করা মামলাগুলো প্রত্যাহার। যেসব নেতা কারাগারে বন্দী আছেন, তাঁদের মুক্তি দেওয়া। তাহলে বুঝব সরকার সংলাপের জন্য আন্তরিক। তিনি বলেন, ‘যদি সত্যিকার অর্থে সরকারের আন্তরিকতা থাকে, তাহলে আগে পরিবেশ সৃষ্টি করে এজেন্ডা তৈরি করতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন নিয়ে সংলাপ হলে বিএনপি যেকোনো দিন, যেকোনো সময় জাতীয় সংসদের ভেতরে বা বাইরে সংলাপে বসতে প্রস্তুত।’

শেয়ার করুন