রাসিক নির্বাচন : মেয়র ৬ কাউন্সিলর ১৭০ সংরক্ষিত পদে ৪০ জনের মনোনয়নপত্র দাখিল

0
74
Print Friendly, PDF & Email

আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল শেষ দিন পাঁচ ও এর আগে দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর ১৭০ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।
সুভাষ চন্দ্র বলেন, গতকাল শেষ দিন দুপুরের আগে রাসিকের সদ্য পদত্যাগী মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন, মীর মোজাম্মেল হোসেন, হাবিবুর রহমান এবং দুপুরের পর বিএনপির কেন্দ্রীয় নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন নির্বাচন অফিসে উপস্থিত হয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এ ছাড়া বিকাল পৌনে ৫টার দিকে জামায়াত নেতা ডা. মোহাম্মদ জাহাঙ্গীরের প্রতিনিধি অ্যাডভোকেট শফিকুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন।
সুভাষ চন্দ্র আরও জানান, সাধারণ কাউন্সিলর ১৭০ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্ধারিত সময়ের মধ্যে প্রায় সব প্রার্থীই মনোনয়নপত্র দাখিল করেছেন বলেও জানান তিনি।
এদিকে শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের মধ্যে জামায়াত নেতা মাহবুব হাসান বুলবুলের মনোনয়নপত্র দাখিল করতে পারেননি। তার প্রতিনিধি অ্যাডভোকেট সেলিম রেজা মাসুম ওই মনোনয়নপত্র জমা দিতে নির্বাচন অফিসে গিয়েছিলেন।
তিনি জানান, জামায়াতের পক্ষ থেকে মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহাঙ্গীরের মনোনয়নপত্র দাখিল করা হয়েছে। তবে সম্পূর্ণ রাজনৈতিক বিবেচনায় নির্বাচন কর্মকর্তার অসহযোগিতার কারণে শেষ পর্যন্ত মাহবুব হাসান বুলবুলের মনোনয়নপত্র দাখিল করা হয়নি।
উল্লেখ্য, নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন মেয়র ৭, সাধারণ কাউন্সিলর ১৮৬ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৫ জন প্রার্থী।
তফসিল অনুযায়ী, রাজশাহীসহ চার সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময়সীমা শেষ হয়েছে গতকাল। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ও ১৬ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। ২৭ মে প্রতীক বরাদ্দ করা হবে। ভোটগ্রহণ হবে ১৫ জুন। রাজশাহীসহ দেশের চারটি সিটি করপোরেশনে একই দিন ভোটগ্রহণ হবে।

শেয়ার করুন