নির্বাচন বয়কট করেছে মুশাররফের দল এপিএমএল

0
65
Print Friendly, PDF & Email

পাকিস্তানে আগামী ১১ মে অনুষ্ঠিতব্য জাতীয় ও প্রাদেশিক পরিষদ নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে দেশটির সাবেক সেনাশাসক পারভেজ মুশাররফের দল অল পাকিস্তান মুসলিম লীগ (এপিএমএল)।

পাকিস্তানে এই সাবেক প্রেসিডেন্ট ও এপিএমএল দলের প্রধানকে রাজনীতিতে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। এর আগে নির্বাচনে চারটি আসনে প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। মূলত কয়েকটি মামলার কারণে নির্বাচনে অংশ নিতে পারছেন না তিনি।

ইতোমধ্যে তার বিরুদ্ধে সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলা এবং অবৈধভাবে সংবিধান স্থগিত ও সেনাশাসন জারি করার অভিযোগ রয়েছে। এ ছাড়া, ২০০৭ সালে ৬০ জন বিচারপতিকে তিনি গৃহবন্দি করেছিলেন তা নিয়েও মামলা চলছে আদালতে। বর্তমানে মুশাররফ গৃহবন্দি অবস্থায় রয়েছেন।

মুশাররফের দল অল পার্টি মুসলিম লীগের মুখপাত্র মুহাম্মদ আমজাদ নির্বাচন বয়কট প্রসঙ্গে জানান, আদালত গত মঙ্গলবার জেনারেল মুশাররফকে সারাজীবনের জন্য রাজনীতিতে নিষিদ্ধ ঘোষণা করার পর নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে এপিএমএল।

এপিএমএল’র তথ্য সম্পাদক আইসিয়া ইশহাক বলেন, “আদালতের কাছ থেকে বিচার আশা করেছিলাম। কিন্তু তার পরিবর্তে পারভেজ মুশাররফকে রাজনীতিতে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আমরা মনে করি বর্তমান নির্বাচন কমিশনের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।”

শেয়ার করুন