বায়তুল মোকাররম গেটে সমাবেশ করা নিয়ে হেফাজত – পুলিশ মুখোমুখি

0
65
Print Friendly, PDF & Email

সংবিধানে ‘আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস’ পুনস্থাপনসহ ১৩ দফা দাবিতে রাজধানীর প্রধান ছয়টি প্রবেশমুখে অবস্থান নিয়ে ঢাকা অবরোধ কর্মসূচী পালন করছে হেফাজতে ইসলাম। ইতোমধ্যে এই অবরোধের শেষ পর্যায়ে বায়তুল মোকাররমে সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম।

তবে এখন পর্যন্ত সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। সমাবেশ করতে না দেয়ার বিষয়ে এখনও অনড় রয়েছে পুলিশ।

অন্যদিকে, সমাবেশের অনুমতি না দিলেও বায়তুল মোকাররমে সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমেদ শফীর নির্দেশ পাওয়া মাত্র নেতাকর্মীরা নিজ নিজ অবস্থান থেকে বায়তুল মোকাররম অভিমুখে মার্চ করবেন।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর মহাসচিব জুনাইদ আল হাবিব বলেছেন, ‘সরকারকে বলবো-এখনও সময় আছে আনুষ্ঠানিকভাবে সমাবেশের অনুমতি দিন। অন্যথায়, নেতাকর্মীরা বায়তুল মোকাররম অভিমুখে মার্চ শুরু করলে অপ্রীতিকর ঘটনার দায় সরকারকে নিতে হবে।’

পল্টন এলাকায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তা (ওসি তদন্ত, খিলগাঁও থানা) শেখ গনি বলেন, “এখন পর্যন্ত এই এলাকায় কোনো সমস্যা নেই।”

তবে তিনি বলেন, “এখানে সমাবেশ করার কোনো অনুমতি নাই। সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেবে। যেহেতু অনুমতি নেই তাই এখানে সমাবেশ করতে দেওয়া হবে না।”

সকাল ৯টা পর্যন্ত হেফাজত কর্মীদের কোনো অবস্থান লক্ষ্য করা যায়নি। উত্তর গেটের দুই পাশে পল্টন ও দৈনিক বাংলা মোড়কে ঘিরে পুলিশের রয়েছে শক্ত অবস্থান।

বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট মূলত এখন ফাঁকা। এই রাস্তা দিয়ে যানবাহনও চলাচল করছে। তবে এখানে সমাবেশ করার ঘোষণায় সকাল থেকেই পুলিশ শক্ত অবস্থান নিয়ে আছে।

শেয়ার করুন