নাটোরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ ঝিনাইদহে ব্যবসায়ীকে হাতুড়িপেটা : চাঁপাইয়ে পুলিশ-জামায়াত ধাওয়া-পাল্টা ধাওয়া

0
96
Print Friendly, PDF & Email

নাটোরের সিংড়া উপজেলায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ২ জন গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছেন। ঝিনাইদহে লুত্ফর রহমান নামে এক ব্যবসায়ীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই হাত-পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। মাদারীপুরের কালকিনিতে হামলা চালিয়ে মেরাজ সরদার নামে এক সৌদি প্রবাসীর হাত ও পায়ের রগ কর্তন করেছে প্রতিপক্ষ। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :
নাটোরে সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধ : নাটোরের সিংড়া উপজেলায় পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ২ জন গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছে। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, সিংড়া উপজেলার বামিহাল গ্রামে আবদুল কুদ্দুস ও আফজাল হোসেনের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলে আসছিল। শনিবার সকাল ৬টার দিকে এই বিরোধের জের ধরে বামিহাল গ্রামের আফজালের ওপর হামলা করে আবদুল কুদ্দুস সমর্থকরা। আফজালকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় আফজালের ভাবী ও ভাতিজা তাকে উদ্ধারে এগিয়ে তারা গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধরা হলো আফজালের ভাবী শিল্পী ও ভাতিজা সোহান। আহতদের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এলাকায় বর্তমানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ ব্যাপারে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, দু’পক্ষের সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছে। তাদের চিকিত্সা চলছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
ঝিনাইদহে ব্যবসায়ীকে হাতুড়িপেটা : ঝিনাইদহে লুত্ফর রহমান নামে এক ব্যবসায়ীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই হাত-পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। শনিবার সকালে ঝিনাইদহ শহরের হামদহ পিটিআই মাঠে এ ঘটনা ঘটে। আহত লুত্ফর রহমান সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের মৃত আইন উদ্দীন মোল্লার ছেলে ও পোড়াহাটী ইউনিয়নের সাবেক মেম্বার।
আহত লুত্ফর রহমান জানান, সকাল ৮টার দিকে ঘোড়ামারা গ্রামের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে ৪৫ হাজার টাকা নিয়ে ব্যবসায়িক কাজে শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে ঝিনাইদহ শহরের পৌর বাসটার্মিনালে পৌঁছলে ৭/৮ জন সন্ত্রাসী তাকে অস্ত্রের মুখে হাত-পা বেঁধে ধরে নিয়ে যায়। পরে তার কাছ থেকে ৪৫ হাজার টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়ে শহরের হামদহ পিটিআই মাঠে হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই হাত-পা ভেঙে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন।
ঝিনাইদহ সদর থানার ওসি কাজী জালাল উদ্দীন আহমেদ জানান, এ ঘটনায় ঝিনাইদহ সদর থানায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
চাঁপাইনবাবগঞ্জে পুলিশ-জামায়াত ধাওয়া-পাল্টা ধাওয়া : চাঁপাইনবাবগঞ্জে র্যাব-পুলিশের সঙ্গে শনিবার বিকালে জামায়াত-শিবির কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে র্যাব ও পুলিশের সদস্যরা। এ সময় জামায়াতের ৭ নেতাকর্মীকে আটক করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির অধ্যক্ষ নজরুল ইসলামকে ঢাকায় গ্রেফতারের প্রতিবাদে বিকাল পৌনে ছয়টার দিকে শহরের বড় ইন্দারা মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলটি গাবতলা মোড় এলাকায় পৌঁছলে র্যাব ও পুলিশ তাদের বাধা দেয়। এ সময় জামায়াত-শিবির কর্মীরা র্যাব সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে অ্যাকশনে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা বেশ কয়েকরাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় গাবতলা মোড়সহ এর আশপাশের এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ঘটনাস্থল থেকে পৌর জামায়াতের সহ-সেক্রেটারি ওমর ফারুকসহ ৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। বর্তমানে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।
কালকিনিতে প্রবাসীর হাত-পায়ের রগ কর্তন : মাদারীপুরের কালকিনিতে হামলা চালিয়ে মেরাজ সরদার (৪৫) নামের এক সৌদি প্রবাসীর হাত ও পায়ের রগ কর্তন করেছে প্রতিপক্ষ। শনিবার সকালে উপজেলার এনায়েতনগর এলাকার ইচাগুড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপরদিকে, গত শুক্রবার সন্ধ্যায় কালকিনি পৌর এলাকার শিকারমঙ্গল গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আবুল হোসেনকে কুপিয়ে মারাত্মক জখম করেছে প্রতিপক্ষ হান্নান বেপারির সমর্থকরা।
উখিয়ায় বিএনপি নেতাকে যুবলীগ ক্যাডারদের অপহরণ : কক্সবাজারের উখিয়ায় বালুখালী কাস্টমস এলাকায় যুবলীগ নামধারী কতিপয় দুর্বৃত্ত বিএনপির এক নেতাকে চলন্ত মোটরসাইকেল থেকে অপহরণের ৫ ঘণ্টা পর স্থানীয় গ্রামবাসী বেতবুনিয়া এলাকা থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধারের পর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। শুক্রবার রাতে সংঘটিত এ ঘটনা নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে পালংখালী ইউনিয়ন বিএনপি নেতা ও পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরীর চাচা মনির আহাম্মদ তার নিজস্ব মোটরসাইকেল নিয়ে কোটবাজার শ্রমিক দলের সমাবেশে আসার পথে বালুখালী কাস্টমস এলাকায় পালংখালী ইউনিয়ন যুবলীগের বখতিয়ার, নুরল আবছার, শাহাদাত্ হোসেন, জাহাঙ্গীর আলম, বাহাদুর, জাহেদ আলম, আবু তাহের, শাহাজাহানসহ ২০/২৫ জন সন্ত্রাসী ক্যাডার তাকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় তার মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে তাকে ৫ ঘণ্টা পর স্থানীয় লোকজন বেতবুনিয়া এলাকা থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে।

শেয়ার করুন