যশোরে জামায়াত-পুলিশ সংঘর্ষ, নিহত ১, আহত ২০

0
176
Print Friendly, PDF & Email

যশোর: যশোরের মণিরামপুরে জামায়াতের আমীরকে গ্রেফতার করতে গিয়ে পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের কর্মীদের সংঘর্ষে আনিসুর রহমান(৩২) নামে এক যুবক নিহত ও ১০ পুলিশসহ ২০ জন আহত হয়েছেন।

শুক্রবার ভোরে মণিরামপুর উপজেলার জয়পুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আনিসুর রহমান  জয়পুর গ্রামের ইব্রাহিমের ছেলে। তিনি জামায়াতের কর্মী বলে জানা গেছে।

জানা গেছে, শুক্রবার ভোরে মণিরামপুর থানা পুলিশ জয়পুর গ্রামে উপজেলা জামায়াতের আমীর ফজলুর রহমানকে গ্রেফতারের জন্য অভিযান চালায়। কিন্তু তাকে গ্রেফতারে ব্যর্থ হয়ে পুলিশ ওই গ্রাম থেকে জামায়াত-শিবির ৫ কর্মীকে আটক করে।
 
এরপর জামায়াত-শিবির কর্মীরা মাইকে ডাকাতের প্রচারণা চালিয়ে গ্রামবাসীদের নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। তারা লাঠিসোটা নিয়ে পুলিশের গাড়ি ভাঙচুর ও বেধড়ক মারপিট শুরু করে। এক পর্যায়ে পুলিশ টিয়ারশেল ও শটগানের গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

যশোরের সহকারী পুলিশ সুপার ( খ সার্কেল) সৈয়দ মোস্তফা কামাল জানান, ভোরে জয়পুর গ্রামে আসামি গ্রেফতার করতে গেলে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশের ওপর হামলা চালায়।

এ সময় অন্তত ১০/১২ জন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ২০ রাউন্ড শটগানের গুলি ছোড়ে। সংঘর্ষে একজন নিহত ও আরও ১০ জন আহত হন।

ঘটনার পর ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

 মার্চ ২২, ২০১৩

শেয়ার করুন